শিরোনাম
flood-relief-corruption-maldaha-bengal
Maldaha মালদহে ত্রাণদুর্নীতির অভিযোগ তৃণমূল সদস্যরই


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-11-22 16:12:56

২০১৭ সালে ঘটে যাওয়া বন্যার ত্রাণ কেলেঙ্কারিতে এবার নতুন মোড়। এলাকায় বন্যায় ক্ষতিগ্রস্তদের রাজ্য সরকারের পক্ষ থেকে যে আর্থিক অনুদান দেওয়া হয়েছিল, ইতিমধ্যে তা নিয়ে ব্যাপক কেলেঙ্কারি ধরা পড়েছে। এবার এই কেলেঙ্কারির পিছনে এলাকার বিডিও সহ অন্যান্য প্রশাসনিক আধিকারিক, এমনকি এলাকারই তাবড় তাবড় নেতাদের দিকে আঙুল তুললেন সুজাতা সাহা। মালদহের হরিশ্চন্দ্রপুর ১ নম্বর পঞ্চায়েত সমিতির তৃণমূল সদস্য তিনি। জানালেন, ক্ষতিগ্রস্তদের আর্থিক অনুদানের ত্রাণ বন্টনের মাস্টার রোলে তাঁর সই জাল করে ব্যাপক আর্থিক দুর্নীতি করা হয়েছে। ২০১৭ সালে বন্যার ক্ষতিপূরণের অর্থ নয়ছয় হয়েছে। এই বিষয়ে বিডিও, এসডিও সহ অন্যান্য প্রশাসনিক আধিকারিকদের কাছে লিখিত অভিযোগ জানান পঞ্চায়েত সমিতির সদস্য সুজাতা সাহা। ২০২১ সালের জানুয়ারিতে হাইকোর্টে এই নিয়ে দায়ের হয়েছিল জনস্বার্থ মামলাও।

হরিশ্চন্দ্রপুর ১ নম্বর ব্লক এলাকার সবচেয়ে ক্ষতিগ্রস্ত অঞ্চল বরই, কুশিদা এবং রশিদাবাদ । হরিশ্চন্দ্রপুর ১ নম্বর ব্লক এলাকাতেই মোট ১০ কোটি টাকা এসেছিল বন্টনের জন্য। কিন্তু তার বেশিরভাগই এলাকার বেশ কয়েকজন তাবড় তাবড় তৃণমূল নেতার পকেটে ঢুকে গিয়েছে। আর এদেরকে আড়াল করছেন স্থানীয় প্রশাসনিক কর্তারা। এমনই দাবি পঞ্চায়েত সমিতির সদস্যা সুজাতা সাহার।

এই বিষয়ে হরিশ্চন্দ্রপুর ১ নম্বর ব্লকের বিডিও অনির্বাণ বসু জানান, বিষয়টি আদালতে বিচারাধীন, তাই কোনও মন্তব্য করা উচিত নয়।

অন্যদিকে, এই ঘটনায় শাসক-বিরোধী তরজা তুঙ্গে। কেলেঙ্কারিতে রাঘব বোয়ালরা এলাকায় বুক ফুলিয়ে ঘুরে বেড়াচ্ছে। তাদের আড়াল করছেন এলাকারই প্রশাসনিক কর্তারা। বিজেপির মণ্ডল সভাপতি রূপেশ আগরওয়ালের কটাক্ষ, খোদ প্রশাসনই জড়িয়ে রয়েছে গোটা ঘটনায়।

তবে গোটা বিষয়টি হাইকোর্টের বিচারাধীন। তাই দল এই বিষয়ে কোনও মন্তব্য করবে না বলে জানান জেলা তৃণমূল মুখপাত্র শুভময় বসু ।




All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us