ব্রেকিং নিউজ
  (12:20 PM)-এখনও সংকট কাটেনি পদ্মশ্রী পুরস্কারপ্রাপ্ত কার্টুনিস্ট নারায়ণ দেবনাথের     (12:18 PM)-মদন মিত্রকে এবার সতর্ক করল দল     (11:17 AM)-ওমিক্রন আক্রান্তের সংখ্যা গোটা দেশে বেড়ে দাঁড়াল ৮২০৯, সুস্থ ৩১০৯     (11:14 AM)-করোনা রুখতে সকাল ১০টার পর থেকে বন্ধ গ্যালিফ স্ট্রিটের পাখিবাজার     (11:02 AM)-সিঁথি থানা এলাকায় রামলীলা বাগানের একটি বাড়িতে ভোররাতে আগুন লাগল     (08:54 AM)-প্রখ্যাত কত্থক শিল্পী পণ্ডিত বিরজু মহারাজ প্রয়াত     (08:48 AM)-সিরিয়াল দেখার ফাঁকে কসবায় দুঃসাহসিক চুরি     (08:48 AM)-রাজ্যের করোনা আক্রান্ত কমলেও মৃত্যুসংখ্যা উর্ধ্বমুখীই     (08:47 AM)-তাপমাত্রা স্বাভাবিকের নিচে, ফের বঙ্গে শীতের আমেজ  
fake-facebook-account
Facebook ফেসবুকে ভুয়ো অ্যাকাউন্ট খুলে দেদার টাকা তোলার চক্র!


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-11-29 19:50:43


সামাজিক মাধ্যমের অন্যতম জনপ্রিয় হয়ে উঠেছে ফেসবুক। ছোট থেকে বড়, সকলেই এই মাধ্যমে নিজেদের কম-বেশি অবসর সময় কাটিয়ে থাকেন। এর বিস্তার এতদূর যে, কলকাতায় বসে লন্ডনের মানুষের সঙ্গে বিনা বাধায় কথোপকথন সেরে নিতে পারেন সকলেই। ফেসবুকে বন্ধু যেমন পাওয়া যায়, তেমনই বারবার অনেকে প্রতারণা বা বিশ্বাসঘাতকতার শিকারও হন। প্রচুর ভুয়ো আইডি ঘোরাফেরা করে এই মাধ্যমে। 

তেমনই এবার পশ্চিম মেদিনীপুরের মোহনপুর ব্লক তৃণমূল সভাপতি মানিক মাইতির নামে ভুয়ো আইডি তৈরির অভিযোগ উঠল। অভিযোগ, শাসকদলের ওই নেতার নামে ফেক আইডি খুলে টাকা চাওয়া হচ্ছে। মানিকবাবু নিজে তাঁর ব্যক্তিগত ফেসবুক প্রোফাইলে এই টাকা চাওয়ার কথা স্ক্রিনশট দিয়ে জানিয়েছেন।


ইতিমধ্যে মানিকবাবু পুলিসের দ্বারস্থ হয়েছেন। এই প্রতারণার জাল কতদূর বিস্তৃত, তার খোঁজ চালাচ্ছে পুলিস। কিন্তু কীভাবে চলছে এই চক্র? জানা গিয়েছে, প্রথমে ফেসবুকে ভুয়ো অ্যাকাউন্ট খুলে পরিচিতদের ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠানো হচ্ছে। পরে চাওয়া হচ্ছে টাকা। ফেসবুক জুড়ে চর্চার বিষয় হয়ে উঠেছে এই ঘটনা। বিভিন্ন শিক্ষক-শিক্ষিকাও এই প্রতারণার শিকার হয়েছেন। টাকাও খুইয়েছেন বেশ কয়েকজন বলে খবর। 

ওই তৃণমূল নেতা ফেসবুকে লেখেন, তাঁর নামে ভুয়ো ফেসবুক অ্যাকাউন্ট খুলে তাঁর ফ্রেন্ড লিস্টে থাকা সকলের থেকে ফোন করে নানা অজুহাতে টাকা চাওয়া হচ্ছে। তিনি অনুরোধ জানিয়ে বলেন, কেউ যেন টাকা না দিয়ে দেন। আর সকলকে তাঁদের নিজস্ব ফেসবুক ওয়ালে শেয়ার করে বাকিদের সাবধান করে দিতে বলেন। যাতে আর কেউ প্রতারিত না হন।

এখন দেখার, এর পিছনে কারা রয়েছে, তা খুঁজে বার করতে পারে কিনা পুলিস-প্রশাসন। 




All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us