ব্রেকিং নিউজ
egra-concrete-bridge-broken-injured-bengal
Bengal news: এগরায় বেহাল পাকা ব্রিজ, প্রশাসন নির্বিকার


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-11-23 16:31:51


ভোট আসে, ভোট যায়। মেলে হাজার প্রতিশ্রুতি। তবুও কোনওটাই পূরণ হয় না ভোট মিটলে। এমনটাই অভিযোগ এগরা ১ নম্বর ব্লকের জেড়থান গ্রাম পঞ্চায়েত এলাকার হামারজিতা গ্রামের মানুষের। অথচ এই হামারজিতা গ্রামে কয়েক হাজার মানুষের বাস।

একটি মাত্র পাকা ব্রিজ পারাপারের জন্য। প্রাণ হাতে নিয়ে যাতায়াত করতে হয় আশেপাশের ৪-৫ টি গ্রামের মানুষকে। ব্রিজের পাশেই রয়েছে প্রাথমিক স্কুল, অঙ্গনওয়াড়ি। বাচ্চারা প্রতিদিন এই ব্রিজ দিয়েই যাতায়াত করে। ব্রিজ থেকে পড়ে কারও ভেঙেছে কোমর, তো কারও গলায় গেঁথেছে লোহার রড। তবুও টনক নড়েনি পঞ্চায়েত থেকে প্রশাসনের।

স্থানীয় বাসিন্দা চন্দন ঘোড়ুই জানান, পারাপারের জন্য যে পাকা ব্রিজটি রয়েছে, তার একেবারে বেহাল অবস্থা। কোনও কোনও জায়গা আবার গেছে ভেঙেও। ব্রিজের উপর থেকে পড়ে ইতিমধ্যেই ৬ থেকে ৭ জন আহত হয়েছেন। তাঁদের মধ্যে কেউই সুস্থ হয়ে ওঠেননি। হয়তো লাঠির সাহায্য নিতে হয়েছে, নয়তো বিছানাতেই পড়ে থাকতে হয়েছে। এছাড়াও বেশ কিছু অবলা প্রাণীও মারা গেছে এই ব্রিজ থেকে পড়ে গিয়ে। প্রতিদিন প্রায় হাজার জনের মত মানুষ এই রাস্তা দিয়েই যাতায়াত করেন। প্রশাসন থেকে শুরু করে পঞ্চায়েতের কাছে জানিয়েও সমস্যার সমাধান হয়নি।

এবিষয়ে সুর চড়িয়েছে এলাকার বিজেপি নেতৃত্ব। কাঁথি জেলা সাংগঠনিক বিজেপি সভাপতি অনুপকুমার চক্রবর্তী জানান, ব্রিজটি থেকে পড়ে মানুষ পঙ্গু হয়ে যাচ্ছেন। শুধুমাত্র রক্ষণাবেক্ষণের অভাবে। সরকারের এই বিষয়ে নজর দেওয়া দরকার।

এগরা বিধানসভার বিধায়ক তরুণকুমার মাইতি জানান, এবিষয়ে তাঁকে কেউ খবর দেননি। তবে বিষয়টি তাঁদের নজরে এসেছে। ব্রিজ সারানোর ব্যবস্থা করা হবে। যদি সেই অবস্থা না থাকে, তাহলে নতুন করে তৈরি করে দেওয়ার ব্যবস্থা করবেন বলে আশ্বাস দেন তিনি।




All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us