ব্রেকিং নিউজ
durgapur-station-bus-stand-coupon-money
Durgapur: দুর্গাপুর স্টেশন বাসস্ট্যান্ডে কুপন ছাপিয়ে তোলাবাজির অভিযোগ


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-11-18 13:14:22


দুর্গাপুর স্টেশন বাসস্ট্যান্ডে বিভিন্ন রঙের কুপন ছাপিয়ে টাকা তোলার অভিযোগ। কুপন একই, কিন্তু তার রং আলাদা। আবার কুপনের দরও আলাদা। কখনও তৃণমূল শ্রমিক সংগঠন আইএনটিটিইউসি, কখনও বাসস্ট্যান্ড পরিচালন সমিতি। ভ্যারাইটি কুপনে ভ্যারাইটি দর। এ নিয়ে অনেকেই যেমন তিতিবিরক্ত, তেমনি বাড়ছে ক্ষোভও।  

দুর্গাপুর স্টেশন বাসস্ট্যান্ডে প্রতিদিন চার, পাঁচ ও ছ টাকার কুপন ছাপিয়ে এইভাবে মিনিবাস, বেসরকারি বড় বাস, বাইরে থেকে আসা অটো, টোটো আর ট্যাক্সি চালকদের কাছ থেকে চলছে টাকা আদায়। 

দুর্গাপুর স্টেশন বাসস্ট্যান্ডে প্রতিদিন শহরের বিভিন্ন রুটে নয় নয় করে প্রায় একশো থেকে দেড়শোটির মতো মিনিবাস চলে। বেসরকারি বড় বাসের সংখ্যাও প্রায় ৫০। আর বাইরে থেকে অটো, টোটো, ট্যাক্সি মিলিয়ে সেই সংখ্যা প্রতিদিন একশো থেকে দুশোর মতো। কিন্তু ওই টাকা চাওয়ার জেরে প্রাণ ওষ্ঠাগত যানবাহন চালকদের। অথচ ভয়ে কিছু বলতে পারে না চালকরা। কারণ প্রতিবাদ করলে রুজি রোজগার বন্ধ হয়ে যেতে পারে। কাজ হারানোর আশঙ্কায় চালকরা। ফলে এই সমস্যার সমাধানও দিনকে দিন অধরাই থেকে যাচ্ছে।

প্রসঙ্গত, গত তৃণমূল পুরবোর্ড দুর্গাপুর স্টেশন বাসস্ট্যান্ডে টোল সিস্টেম শুরু করেছিল। অভিযোগ, কংগ্রেসের গোষ্ঠীদ্বন্দ্বে সেই টোল বন্ধ হয়ে যায়। এরপর থেকে বিভিন্ন অছিলায় স্টেশন বাস স্ট্যান্ড থেকে টাকা তোলা হয়ে আসছে। 

তবে অভিযুক্ত স্থানীয় ৪১ নম্বর ওয়ার্ডের তৃণমূল পুরপিতা তথা দুর্গাপুর তিন নম্বর ব্লক তৃণমূল কংগ্রেস সভাপতি শিপুল সাহার দাবি, ব্যক্তিগতভাবে তাঁকে কালিমালিপ্ত করতে চাইছে অনেকে। তিনি বলেন, বাসস্ট্যান্ডে পরিষেবা দিতেই এই টাকা আদায় করা হয়। প্রয়োজনে পরিষেবা দেওয়ার জন্য দুর্গাপুর নগর নিগমকে টেন্ডার ডাকার কথাও বলেন তিনি।

তৃণমূল কংগ্রেসের শ্রমিক সংগঠন আইএনটিটিইউসির পশ্চিম বর্ধমান জেলার সদ্য দায়িত্বপ্রাপ্ত জেলা সভাপতি অভিজিৎ ঘটক জানান, আইএনটিটিইউসির নাম ভাঙিয়ে এই কুপন ছাপিয়ে টাকা আদায়ের বিষয়টা বেআইনি। এর সঙ্গে দল বা শ্রমিক সংগঠনের কোনও যোগ নেই।

এই ইস্যুতে সুর চড়িয়েছে বিজেপি ও সিপিআইএম নেতৃত্ব। বিজেপি নেতা তথা দুর্গাপুর নগর নিগমের কাউন্সিলার চন্দ্রশেখর বন্দ্যোপাধ্যায়ের অভিযোগ,স্থানীয় তৃণমূল নেতাদের দলবল এই কাজ করছে। এতে দুর্গাপুর নগর নিগমও রাজস্ব আদায় থেকে বঞ্চিত হচ্ছে।

একই সুর সিপিআইএমের জেলা নেতৃত্বের গলাতেও।




All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us