ব্রেকিং নিউজ
  (12:20 PM)-এখনও সংকট কাটেনি পদ্মশ্রী পুরস্কারপ্রাপ্ত কার্টুনিস্ট নারায়ণ দেবনাথের     (12:18 PM)-মদন মিত্রকে এবার সতর্ক করল দল     (11:17 AM)-ওমিক্রন আক্রান্তের সংখ্যা গোটা দেশে বেড়ে দাঁড়াল ৮২০৯, সুস্থ ৩১০৯     (11:14 AM)-করোনা রুখতে সকাল ১০টার পর থেকে বন্ধ গ্যালিফ স্ট্রিটের পাখিবাজার     (11:02 AM)-সিঁথি থানা এলাকায় রামলীলা বাগানের একটি বাড়িতে ভোররাতে আগুন লাগল     (08:54 AM)-প্রখ্যাত কত্থক শিল্পী পণ্ডিত বিরজু মহারাজ প্রয়াত     (08:48 AM)-সিরিয়াল দেখার ফাঁকে কসবায় দুঃসাহসিক চুরি     (08:48 AM)-রাজ্যের করোনা আক্রান্ত কমলেও মৃত্যুসংখ্যা উর্ধ্বমুখীই     (08:47 AM)-তাপমাত্রা স্বাভাবিকের নিচে, ফের বঙ্গে শীতের আমেজ  
durgapur-dsp-demonstration
Inttuc দুর্গাপুরে ডিএসপি-র সামনে বিক্ষোভে আইএনটিটিইউসি


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-11-29 17:30:46


একাধিক দাবি নিয়ে দুর্গাপুর ইস্পাত কারখানার সামনে বিক্ষোভে সামিল তৃণমূল কংগ্রেসের শ্রমিক সংগঠন আইএনটিটিইউসি-র কর্মীরা। অন্যদিকে আন্দোলন নিয়ে প্রশ্ন তুলেছে বিএমএস। রাজনৈতিক চক্রান্তের অভিযোগ তৃণমূলের শ্রমিক সংগঠনের বিরুদ্ধে। 

আইএনটিটিইউসি-র কর্মীদের অভিযোগ, অবসরের পর মিলছে না সরকারের নিয়মমাফিক পেনশন। একই অবস্থা গ্র্যাচুইটির। এর ফলে ক্ষতিগ্রস্ত হচ্ছেন শ্রমিকরা। বারবার বলা হলেও কান দিচ্ছে না কর্তৃপক্ষ। শ্রমিক স্বার্থে এরকমই বেশ কিছু অভিযোগকে সামনে রেখে সোমবার সকালে দুর্গাপুর ইস্পাত কারখানা বা ডিএসপি-র মেন গেটের সামনে আন্দোলনে সামিল হন তাঁরা। অবিলম্বে পেনশন ও গ্র্যাচুইটি সংক্রান্ত সার্কুলার যা শ্রমিক স্বার্থবিরোধী, তা প্রত্যাহারের দাবি জানালেন তৃণমূল কংগ্রেসের শ্রমিক নেতৃত্ব।

সোমবার ডিএসপি-র মূল গেটের সামনে রীতিমতো গেট আটকে এইআইএনটিটিইউসি-র আন্দোলনের কড়া সমালোচনা করেছে বিএমএস নেতৃত্ব। জেলা বিএমএস নেতৃত্বের অভিযোগ, আন্দোলন শ্রমিকস্বার্থে হতেই পারে। কিন্তু কখনোই সেটা গেট আটকে বা অন্য এই ধরনের পথ অনুসরণ করে নয়। 

বিআইপিএস বিএমএসের সাধারণ সম্পাদক মানস চট্টোপাধ্যায় জানান, যে বিষয় নিয়ে অভিযোগে আইএনটিটিইউসি-র কর্মীরা সরব হয়েছেন, সেই সমস্ত বিষয়ে কাগজেকলমে তাঁরা সই করে এসেছেন অনেক আগেই। তাহলে এখন কেন বিক্ষোভ করছেন? এসব রাজনৈতিক চক্রান্ত বলেই জানান তিনি।

এখন সমস্ত বিষয় নিয়ে জোর রাজনৈতিক তরজায় দুর্গাপুর। তবে শ্রমিকস্বার্থ কতটা সুরক্ষিত, তা নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে।




All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us