ব্রেকিং নিউজ
dumdum-manhole-death-sukanta-majumder
Dum Dum: ম্যানহোলে মৃত্যু, পরিবারের পাশে সুকান্ত


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-11-14 19:39:05


ফুটপাতের মধ্যেই ছিল খোলা ম্যানহোল। যাতে পড়ে শুক্রবার রাতে মর্মান্তিক মৃত্যু হয়েছিল এক অটোচালকের। ঘটনাটি দক্ষিণ দমদম পুরসভার ১১ নম্বর ওয়ার্ডের। মৃতের নাম রঞ্জন সাহা, বয়স ৫১ বছর। মাস দেড়েক আগেই, দমদমে বিদ্যুৎপৃষ্ট হয়ে মারা গিয়েছিল দুই স্কুলপড়ুয়া। এই ঘটনার পর শোরগোল পড়ে গিয়েছিল রাজ্যজুড়ে। প্রশাসনের দায়িত্ব পালন নিয়ে উঠেছিল প্রশ্ন। এবারও সেই একই প্রশ্ন উঠল। 

রবিরার বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার মৃত রঞ্জন সাহার পরিবারের সঙ্গে দেখা করে তাদের পাশে থাকার আশ্বাস দেন। তিনি জানান, ভুল কার, তা সবাই বুঝতে পারছে। সেসব বিষয় নিয়ে এখন ভাবলে চলবে না। এখন পরিবারটি রাস্তায় এসে দাঁড়িয়েছে। তাঁরা এখন ক্ষমতায় নেই, তাই রাজ্য সরকারকে এই বিষয়ে হস্তক্ষেপ করার অনুরোধ জানান তিনি। বলেন, মৃতের পরিবারের পাশে দাঁড়ানো নৈতিক কর্তব্যের মধ্যে পড়ে। তিনি অভিযোগ করেন, এরকম একটা ঘটনার পর এখনও ওই এলাকায় চারটি ম্যানহোল খোলা। সার্কাস নাকি সরকার, সেটাই বোঝাই যাচ্ছে না। মৃতের বড় ছেলে জানান, তিনি প্রতিশ্রুতি দিয়েছেন। তাঁদের পাশে থাকার আশ্বাসও দিয়েছেন। 

অন্যদিকে ঘটনাস্থলে এসে রবিবার সকালে বিক্ষোভ দেখায় ডিওয়াইএফআই কর্মীরা। তাদের অভিযোগ, পুরসভার অপদার্থতার কারণেই মৃত্যু হয়েছে রঞ্জন সাহার। এর দায় নিতে হবে পুরসভাকেই। দমদমের একাধিক জায়গা বেহাল হয়ে পড়ে রয়েছে। তবে এবিষয়ে শাসকদলের পক্ষ থেকে কোনও প্রতিক্রিয়া মেলেনি। 

পারিবারিক সূত্রে খবর, রাত ১০.৩০ টায় তাদের খবর দেওয়া হয়, বাড়ির এক সদস্যকে আরজিকর হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। কেন ম্যানহোল খোলা এখনও? কেনই বা বন্ধ করা হচ্ছে না ? তবে কি আরও মৃত্যু দেখতে চাইছে প্রশাসন? একাধিক প্রশ্ন তোলা হয়েছিল পরিবারের তরফ থেকে। 

তবে সেক্ষেত্রে ১১ নম্বর ওয়ার্ডের কো-অর্ডিনেটার গোপা পান্ডে জানিয়েছিলেন, গতকাল সকাল থেকেই তাঁরা পরিবারের পাশে ছিলেন। শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুও পরিবারের পাশে আছেন। 





All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us