ব্রেকিং নিউজ
  (08:06 AM)-গত ২৪ ঘণ্টায় রাজ্যে মোট করোনা আক্রান্ত ৯,১৫৪     (07:59 AM)-২২ থেকে ২৪ জানুয়ারি হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা     (07:58 AM)-পশ্চিমী ঝঞ্ঝার জেরে রাজ্য জুড়েই বৃষ্টির সম্ভাবনা  
dengu-howrah-panic
Howrah dengu ডেঙ্গির থাবা হাওড়াতেও, আতঙ্ক


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-11-15 19:36:53


করোনার পর ডেঙ্গির থাবা। ইতিমধ্যে অনেকেই আক্রান্ত হচ্ছেন ডেঙ্গিতে। সংক্রমণ বৃদ্ধির আশঙ্কায় আতঙ্কিত হাওড়াবাসী। হাওড়া পুরসভা এলাকায় ক্রমেই বাড়ছে ডেঙ্গি সংক্রমণ। সংক্রমণ রুখতে সোমবার হাওড়ার শরৎ সদনে শহরের ৫০ জন চিকিৎসককে নিয়ে বিশেষ বৈঠক করেন হাওড়া পুরসভার প্রশাসকমণ্ডলীর চেয়ারম্যান সুজয় চক্রবর্তী।

কয়েকদিন আগে মধ্য হাওড়ার কদমতলা এলাকায় চার বছরের এক শিশু ডেঙ্গিতে মারা যায়। মধ্য হাওড়ার টিকিয়াপাড়া, কদমতলা এলাকা ছাড়াও শিবপুর, সালকিয়া এবং বেলগাছিয়া এলাকায় ডেঙ্গির সংক্রমণ ছড়িয়ে পড়েছে। হাওড়া পুরসভা সূত্রে খবর, গত দু'মাসে আক্রান্তের সংখ্যা প্রায় ২০০। ডেঙ্গি রুখতে সোমবার হাওড়া পুরসভার পক্ষ থেকে শরৎ সদনে শহরের চিকিৎসকদের নিয়ে এক গুরুত্বপূর্ণ বৈঠক হয়। এই বৈঠকে চিকিৎসকরা ডেঙ্গি নিয়ন্ত্রণে পুরসভাকে কিছু প্রস্তাব দেন। পুরসভার প্রশাসকমণ্ডলীর সদস্যরাও ডেঙ্গি প্রতিরোধে চিকিৎসকদের সহযোগিতা চেয়েছেন। এদিনের বৈঠকে ঠিক হয়, চিকিৎসকদের নিয়ে একটি হোয়াটসঅ্যাপ গ্রুপ তৈরি করা হবে। যে গ্রুপের মাধ্যমে ডেঙ্গি সংক্রান্ত তথ্যের আদান-প্রদান করা হবে। 

ডেঙ্গি সংক্রমণ রুখতে তত্পর হাওড়া পুরসভা। হাওড়া পুরসভার প্রশাসকমণ্ডলীর চেয়ারম্যান সুজয় চক্রবর্তী জানান, এখন থেকে শহরের এইসব চিকিৎসকদের সঙ্গে পুরসভা যোগাযোগ রেখে কাজ করবে।

এদিকে বেশ কয়েকটি এলাকার বাসিন্দাদের অভিযোগ, পুরসভার কর্মীরা এলাকায় মশা মারার তেল ছড়ায় না। অল্প বৃষ্টিতেই জল জমে যায়। যার ফলে ডেঙ্গি রোগীর সংখ্যা বাড়ছে। এ বিষয়ে পুরবাসী আতঙ্কিত। যদিও হাওড়া পুরসভার প্রশাসকমন্ডলীর চেয়ারম্যান সুজয় চক্রবর্তী জানিয়েছেন গত কয়েক বছরের তুলনায় এ বছর  শহরে ডেঙ্গির প্রকোপ কম। তবে ডেঙ্গি রুখতে শহরের চিকিৎসকদের সাহায্য নেওয়া হচ্ছে। এর পাশাপাশি মশা মারার তেল স্প্রে করা হচ্ছে এবং সাধারণ মানুষকে সচেতন করার জন্য বাড়ি বাড়ি প্রচার করা হচ্ছে।

তবে বিজেপির রাজ্য কমিটির সদস্য উমেশ রাই পুরসভার এই উদ্যোগকে কটাক্ষ করেন। তিনি অভিযোগ করেন, পুরসভায় শুধু মিটিং হয়। কাজের কাজ কিছুই হয় না। গত কয়েক বছর পুরসভা পরিচালনায় প্রশাসকমণ্ডলী সম্পূর্ণ ব্যর্থ।




All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us