ব্রেকিং নিউজ
corona-positive-marriage-stop-east-burdwan-bengal
Corona story: করোনা পজিটিভ কনে, বিয়ে বন্ধ করল প্রশাসন


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-11-20 16:04:46


রাজ্যে করোনার গ্রাফ কিছুটা হলেও নিম্নমুখী। সংক্রমণ রুখতে রাজ্যে জারি থাকা কড়া বিধিনিষেধ খানিকটা শিথিল করা হয়েছে। ১৬ নভেম্বর থেকে খুলেছে স্কুল-কলেজ সহ অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠান। তবে করোনাবিধি মেনে চলার সতর্কবার্তা এখনও জারি প্রশাসনের তরফে। তবুও সচেতন কি নাগরিক ? হাটেবাজারে বা জনবহুল এলাকায় এখনও বহু অসচেতন মানুষ মাস্কহীন। বিধি উপেক্ষা করেই মিশছেন ভিড়ে। এরকমই আরও এক অসচেতনতার নজির মিলল পূর্ব বর্ধমানের ভাতার থানার বড়বেলুন গ্রামে।

কনে কোভিড পজিটিভ। তা সত্ত্বেও বিয়ের আয়োজন পরিবারের। খবর পেয়ে আপাতত বিয়ে বন্ধ রাখার নির্দেশ দিল প্রশাসন। বিয়ের দিন ঠিক হয়েছিল রবিবার। এই ঘটনা চাঞ্চল্য ছড়ায় ওই গ্রামে।

প্রশাসন সূত্রে জানা গিয়েছে, স্নাতক উত্তীর্ণ বড়বেলুন গ্রামের ওই তরুণীর মঙ্গলবার কোভিড পজ়িটিভ রিপোর্ট আসে। অভিযোগ, তা সত্ত্বেও পরিবারের লোকজন তাঁর বিয়ের আয়োজনের প্রস্তুতি নেন। এই খবর পাওয়ার পরেই ভাতারের বিডিও অরুণকুমার বিশ্বাস এবং বিএমওএইচ সংঘমিত্রা ভৌমিক বৈঠকে বসেন। সংক্রমণ যাতে ছড়িয়ে না পড়ে, তা নিশ্চিত করতে তরুণীর বাড়ি গিয়ে তাঁদের বুঝিয়ে বিয়ে আটকাবেন বলে ওই বৈঠকেই তাঁরা সিদ্ধান্ত নেন। কিন্তু প্রশাসনের কাছে খবর পৌঁছয়, মাটির দেওয়াল আর খড়ের চালার বাড়ির ভিতরেই জোরকদমে চলছে তরুণীর বিয়ের শেষ মুহূর্তের প্রস্তুতি । এরপর আর দেরি না করে শুক্রবার সন্ধ্যার পরেই তরুণীর বাড়িতে গিয়ে বিডিও এবং বিএমওএইচ আপাতত বিয়ে বন্ধের নির্দেশের কথা পরিবারের লোকজনকে জানিয়ে দেন। তরুণীর বাড়ির সামনে সিভিক ভলান্টিয়ারদের পাহারায় বসিয়ে রেখে তারপর সেখান থেকে ফেরেন প্রশাসনিক আধিকারিকরা। তবে শুধু বিয়ে বন্ধ করাই নয়, তরুণীকে আগামী ১৫ দিন বাড়ি থেকে বের হতেও নিষেধ করা হয়েছে।

পেশায় গৃহশিক্ষক তরুণীর বাবা বিভাসরঞ্জন পাল বলেন, আগামী রবিবার মেয়ের বিয়ের দিন নির্দিষ্ট ছিল। তার আগেই মেয়ে করোনা আক্রান্ত বলে রিপোর্ট আসে। মেয়ের দু’টি টিকাই নেওয়া আছে। তাই অনেকে আশ্বস্ত করেন, কোনও উপসর্গ যেহেতু নেই, তাই  মেয়ের বিয়ে দিতে কোনও সমস্যা হবে না। সেই কারণে তিনিও আর পিছিয়ে আসেননি।

আর কবে সচেতন হবেন মানুষ ? করোনা মোকাবিলায় সমান দায়িত্ব নিতে হবে সাধারণ মানুষকেও। তবেই সম্ভব করোনা দূরীকরণ।




All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us