শিরোনাম
cmoh-transfer-complain-deputation-south-dinajpur-bengal
Health স্বাস্থ্য আধিকারিকের বদলি ইস্য়ুতে প্রতিবাদ আদিবাসী সম্প্রদায়ের


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-11-24 19:16:09

দক্ষিণ দিনাজপুর জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক ও অতিরিক্ত জেলা স্বাস্থ্য আধিকারিক -২ এর দ্বন্দ্বে জড়িয়ে গেল এবার আদিবাসী সম্প্রদায়। অতিরিক্ত জেলা স্বাস্থ্য আধিকারিকের প্রতি যে অন্যায় করা হচ্ছে, তার প্রতিবাদে বুধবার আদিবাসী সম্প্রদায়ের পক্ষ থেকে   দক্ষিণ দিনাজপুর জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিকের কাছে ডেপুটেশন দেওয়া হয়। ডেপুটেশন কর্মসূচির বিষয়ে জেলা পুলিসের পক্ষ থেকে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়। মূলত বেশ কয়েকশো আদিবাসী সম্প্রদায়ের মানুষ এই ডেপুটেশন কর্মসূচি পালন করেন। এদিনের ডেপুটেশন কর্মসূচিকে ঘিরে মোতায়ন করা হয় বিশাল পুলিস বাহিনী।

প্রসঙ্গত, তাঁর সঙ্গে অন্যায় হচ্ছে, এই অভিযোগ তুলে আদিবাসী সম্প্রদায়ের কাছেও  অন্যায়ের প্রতিবাদ করার আবেদন জানিয়েছিলেন রমেশ কিস্কু।  

উল্লেখ্য়, গত বছর ডিসেম্বর মাসে জেলায় সিএমওএইচ-২ পদে কাজে যোগ দেন রমেশ কিস্কু। তার পর থেকেই এই জেলায় তাঁর সঙ্গে অন্য স্বাস্থ্যকর্তাদের সমস্যার সৃষ্টি হয়। তাঁর অভিযোগ, এক বছরে চারবার বদলি করা হয় তাঁকে। এমনিতেই বাড়ি থেকে ৫০০ কিমি দূরে চাকরি করতে হচ্ছে। তারপরে আচমকা ফের বদলি করার পিছনে কী কারণ থাকতে পারে, ভাবাচ্ছে তাঁকে। রমেশবাবু অভিযোগ করেন, কাজে যোগ দেবার পর থেকে তাঁকে সরকারি গাড়ি ব্যবহার করতে দেওয়া হয়নি। এছাড়াও সরকারি সুবিধা যেমন, টিএ, ডিএ, ট্রেনিং অ্যালাওয়েন্স, ট্রান্সফার অ্যালাওয়েন্স ইত্যাদি থেকে বঞ্চিত করা হয়েছে। এছাড়াও চোখের আলো প্রকল্পে ভালো কাজ করে রাজ্যে প্রথম স্থান পেলেও, সেই প্রকল্প সহ অন্যান্য কোনও প্রকল্পের বিল মেটাতে দেওয়া হয়নি। এমনকি প্রকল্পগুলির প্রোগ্রাম অফিসার হওয়া সত্ত্বেও পেমেন্টগুলি দেখতে পর্যন্ত দেওয়া হয়নি। ফলে পাওনাদাররা ব্যক্তিগতভাবে তাঁকে টাকা মেটাতে চাপ দিয়ে যাচ্ছে। এর মধ্যে আচমকা বদলির নির্দেশে তিনি হতভম্ব।

এরপরই এদিন প্রতিবাদে শামিল হয় আদিবাসী সম্প্রদায়। এখন রাজ্য স্বাস্থ্য দফতরের পাশাপাশি জেলা স্বাস্থ্য দফতর দক্ষিণ দিনাজপুর জেলার অতিরিক্ত মুখ্য স্বাস্থ্য আধিকারিক (২) রমেশ কিস্কুর বদসি ইস্য়ুতে কী পদক্ষেপ করে, তা বলবে সময়।




All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us