ব্রেকিং নিউজ
child-sell-torture-howrah-arrest
Child torture: শিশু বিক্রির অভিযোগ, ধৃত হাওড়া পুরনিগমের প্রাক্তন ডেপুটি মেয়রের পুত্রবধূ


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-11-20 18:31:00


এবার শিশু বিক্রি এবং তাদের ওপর যৌন নির্যাতন চালানোর অভিযোগে চাঞ্চল্য। অভিযুক্ত হাওড়া পুর নিগমের প্রাক্তন ডেপুটি মেয়র মিনতি অধিকারীর পুত্রবধূ। অভিযোগ, প্রশাসনকে বুড়ো আঙুল দেখিয়ে বেশ কয়েকদিন ধরেই চলছিল বেআইনিভাবে শিশু বিক্রি এবং যৌন নির্যাতন। অবশেষে পর্দা ফাঁস। 

উল্লেখ্য, গত প্রায় ৫ বছর ধরেই করুণা পশ্চিমবঙ্গ উইমেন চিলড্রেন ওয়েলফেয়ার সোসাইটি নামে স্বেচ্ছাসেবী সংগঠনের অধীনে পরিচালিত হত একটি হোম। সূত্রের খবর, হোমটির তত্ত্বাবধানে ছিলেন মিনতি অধিকারীর পুত্রবধূ গীতশ্রী অধিকারী। হোমে ক্রেডেল বেবি রিসেপশন সেন্টারের মাধ্যমে শিশু দত্তক দেওয়া হত। অভিযোগ, এখানে অবৈধভাবে শিশু বিক্রি ও শিশুদের ওপর যৌন নির্যাতন চালানো হত। বেশ কিছুদিন আগে নবান্নেই কর্মরত এক মহিলা হোমে শিশু বিক্রি এবং যৌন নির্যাতনের অভিযোগ জানান। তারপরেই টনক নড়ে প্রশাসনের।

শুক্রবার ওই ক্রেডেল বেবি সেন্টারে হানা দেয় পুলিস । হাওড়া সালকিয়ার ২৩৪ নম্বর শ্রীরাম ঢ্যাং রোডে দফায় দফায় চলে পুলিসি হানা। গীতশ্রী অধিকারী-সহ ১০ জনকে গ্রেফতার করে মালিপাঁচঘড়া থানার পুলিস।  ধৃতদের ৪ ডিসেম্বর পর্যন্ত জেল হেফাজত হয়েছে। এদের মধ্যে একজন ডব্লুবিসিএস অফিসার। অথচ, জনবহুল এলাকায় এতবড় একটি চক্রের খবর মালুমই পাননি কেউ। জানিয়েছেন স্থানীয়রা।

এ নিয়ে শুরু রাজনৈতিক তরজাও। বিষয়টির তীব্র নিন্দা করেন বিজেপির রাজ্য কমিটির সদস্য উমেশ রায়। একমাত্র উচ্চ পর্যায়ের তদন্তেই গোটা বিষয়টি প্রকাশ্যে আসবে বলে জানান তিনি।

বিষয়টি রাজনৈতিক বলে মানতে চাননি তৃণমূল সাংসদ সৌগত রায়। গোটা বিষয়টি  প্রশাসনিক বলে মন্তব্য তাঁর। তবে ঘটনাটি সরকারের নজরে এসেছে। সরকার ব্যবস্থা নেবে বলে জানিয়েছেন তিনি।

অবশেষে হোমের শিশুদের নিরাপদে উদ্ধার করা হয়। সিল করা হয় হোম। তবে ঘটনার পর মিনতি অধিকারীর বাড়ি ছিল তালাবন্ধ। বিষয়টি নিয়ে তদন্তে মালিপাঁচঘড়া থানার পুলিস।




All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us