child-death-chinsurah-bengal-aggitation
Child Death: শিশুমৃত্য়ুতে উত্তেজনা, কাঠগড়ায় সরকারি হাসপাতাল


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-11-25 15:41:03

বিনা চিকিৎসায় গর্ভেই মৃত্যু হল শিশুর। এমন মর্মান্তিক ঘটনার পরিপ্রেক্ষিতে সরকারি হাসপাতালের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ তুলে ক্ষোভে ফেটে পড়ল রোগীর পরিবার। শিশুমৃত্যুর এই ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল চুঁচুড়ার ইমামবাড়া সদর হাসপাতালে। বারবার প্রসূতিকে ভর্তি না নেওয়ার অভিযোগেও এদিন সরব হয় রোগীর পরিবার। 

সূত্রে জানা গিয়েছে, হুগলির সাহাগঞ্জ কাঁসারিপাড়ার বাসিন্দা রূপা মণ্ডলকে প্রসব যন্ত্রণা নিয়ে বেশ কয়েকবার চুঁচুড়া হাসপাতালে ভর্তি করা হয়। বিগত কয়েকদিনে চার-চারবার চুঁচুড়া হাসপাতালে নিয়ে গেলেও ভর্তি করার পর মুহুর্তেই ছুটি দিয়ে দেওয়া হয় বলে অভিযোগ। হাসপাতালের বিরুদ্ধে আরও অভিযোগ, মঙ্গলবার ফের হাসপাতালে নিয়ে গেলে ভর্তি না নিয়ে বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়ার কথা বলে হাসপাতাল কর্তৃপক্ষ। তারপরেই মগরার একটি বেসরকারি হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা পরীক্ষা করে গর্ভের সন্তানকে মৃত বলে ঘোষণা করেন। এটা শুনে ক্ষোভে ফেটে পড়ে রোগীর পরিবার। উত্তেজনা সৃষ্টি হয় হাসপাতালে। 

ঘটনাস্থলে পৌঁছয় চুঁচুড়া থানার পুলিস। পুলিসের তৎপরতায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। তবে, বিষয়টি নিয়ে কিছু বলতে নারাজ হাসপাতাল কর্তৃপক্ষ।

মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায় জনস্বার্থে স্বাস্থ্য় পরিষেবার উন্নতির লক্ষ্য়ে রাজ্য়ের বিভিন্ন প্রান্তে সুপার স্পেশালিটি হাসপাতাল করেছেন। কিন্তু আদতে স্বাস্থ্য় পরিষেবার হাল ফিরেছে কি ? প্রায়ই চিকিৎসার গাফিলতির জেরে রোগীমৃত্যুর ঘটনা নিয়ে বিস্তর অভিযোগ আসে প্রকাশ্য়ে। উত্তাল হয় হাসপাতাল চত্বর। স্বজনহারা হয় রোগীর পরিবার। কিন্তু তবুও এ ধরনের ঘটনা ঘটেই চলে। সেবা পরম ধর্ম যাঁদের কাছে, এবার তাঁরাই যদি এভাবে প্রসূতিকে ফিরিয়ে দেন, তবে কোথায় যাবে সাধারণ মানুষ ? ভরসা থাকবে কি সরকারি স্বাস্থ্য় পরিষেবায় ? এই প্রশ্নই এখন ঘুরে মরছে কাঁসারিপাড়ায়।

পুলিস আপাতত এই ঘটনায় পরিবারের লোকজনের পাশাপাশি হাসপাতালের সঙ্গেও কথা বলার চেষ্টা করছে। উদ্দেশ্য একটাই, পরিবার যে অভিযোগ করছে, তা কতখানি সত্যি। পাসাপাশি হাসপাতালের কী গাফিলতি ছিল, সেটাও তদন্তে খুঁজে বের করার চেষ্টা করা হবে। 




All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us