শিরোনাম
bolepur-rubbis-garbage-health-problem
Bolepur বোলপুরে যত্রতত্র নোংরা-আবর্জনা, পুরসভার উদাসীনতায় ক্ষোভ


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-11-22 18:21:04

অতিমারী পরিস্থিতিতে এমনিতেই তটস্থ সাধারণ মানুষ। তার উপর ডেঙ্গি, ম্যালেরিয়ার মতো মশাবাহিত রোগের প্রকোপে আশঙ্কিত সাধারণ মানুষ। উদ্ভুত পরিস্থিতিতে যত্রতত্র  রাস্তার উপর পড়ে রয়েছে নোংরা-আবর্জনা। বোলপুর পুরসভার উদাসীনতার এই ছবির সাক্ষী বীরভূম পুরবাসী।

বীরভূমের বোলপুর পুরসভার অন্তর্গত বিভিন্ন এলাকায় রাস্তায় ছড়ানো আবর্জনার স্তূপে তৈরি হচ্ছে অস্বাস্থ্যকর পরিবেশ। ফলে ভোগান্তির শিকার হচ্ছেন স্থানীয়রা। অভিযোগ, পুরসভার তরফে নোংরা ফেলার কোনও ব্যবস্থা নেই। বর্জ্য ফেলার ব্যবস্থা না থাকার ফলে যেমন ইচ্ছে নোংরা ফেলে দিচ্ছেন মানুষজন এবং তা বর্তমানে একপ্রকার ভাগাড়ে পরিণত হয়েছে। যা থেকে প্রতিনিয়ত দুর্গন্ধ ছড়াচ্ছে। স্থানীয় বাসিন্দাদের বাস করা দুর্বিষহ হয়ে উঠছে। অভিযোগ উঠছে, দীর্ঘদিন কোনওরকম পরিষ্কার-পরিছন্ন করা হয়নি এলাকা।

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, বোলপুরের মতো সাজানো গোছানো শহরে এইভাবে যদি রাস্তার ধারে নোংরা ফেলা হয় এবং পুরসভা এ নিয়ে যদি কোনও পদক্ষেপ না নেয়, তাহলে তা  লজ্জার। এর পাশাপাশি বর্তমানে রাজ্যের বিভিন্ন জেলায় ডেঙ্গির বাড়বাড়ন্ত লক্ষ্য করা যাচ্ছে। একেই করোনার দংশন, তারপর আবার এই ডেঙ্গি বিভিন্ন জেলায় ছড়িয়ে পড়ার খবরে বোলপুরের বাসিন্দারা আতঙ্কিত। তাঁরা চান, অবিলম্বে এই সকল সমস্যার সুরাহা হোক।

তবে সাধারণ মানুষের উপরই দোষ চাপিয়ে দিয়েছেন বোলপুর পুরসভার প্রশাসক পর্ণা ঘোষ। তাঁর দাবি, আমরা নির্দিষ্ট পাত্র দেওয়া সত্ত্বেও সেখানে নোংরা ফেলেন না পুরবাসীরা। পাশাপাশি পুরসভার কর্মীদের বিরুদ্ধে ওঠা অভিযোগ তিনি খতিয়ে দেখবেন বলে জানিয়েছেন।




All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us