ব্রেকিং নিউজ
bnk-trifala-light-contro
Bankura: বাঁকুড়ায় স্বপ্নের ত্রিফলা,জ্বলে না আলো


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-11-26 17:23:00


মুখ্যমন্ত্রীর স্বপ্নের ত্রিফলা আজ ভেঙে  চুরমার। বাঁকুড়া শহরকে সুন্দর করে সাজানোর লক্ষ্য়ে ২ দফায় প্রায় ৬০ লক্ষ টাকা খরচ করে বাঁকুড়া পুরসভার বিভিন্ন এলাকায় লাগানো হয়েছিল মুখ্যমন্ত্রীর সাধের ত্রিফলা বাতি। ২০১৪ ও ১৫ সালে বাঁকুড়া শহরকে ত্রিফলা বাতিস্তম্ভ  দিয়ে সুন্দর করে সাজান হয়েছিল। কিন্তু এখন বাঁকুড়ার রাস্তায় সারি সারি দাঁড়িয়ে রয়েছে ত্রিফলা বাতি। আলোহীন বাতিস্তম্ভের দাঁড়িয়ে থাকাই সার। জ্বলে না আলো। অভিযোগ, রক্ষণাবেক্ষণের অভাবেই সেগুলি বেশিরভাগটাই অকেজো। অভিযোগ, প্রশাসনিক গাফিলতির। ভোগান্তিতে সাধারণ মানুষ।

 তবে মানুষের সমস্যা নিয়ে সরব বাঁকুড়া পুরসভার ১৭ নম্বর ওয়ার্ডের প্রাক্তন কাউন্সিলর প্রদীপ দাস।

অকেজো ত্রিফলা বাতি নিয়েও প্রকাশ্য়ে আসছে তৃণমূলের দলীয় অন্তর্দ্বন্দ্ব। যা নিয়ে শুরু দলীয় তরজা। প্রাক্তন পুর প্রশাসক এবং বর্তমান পুরপ্রশাসকের মধ্যে চলছে তোপ পাল্টা তোপের পালা। বিষয়টি নিয়ে সরব হয়েছেন বাঁকুড়া পুরসভার প্রাক্তন পুর প্রধান শম্পা দরিপা। তিনি কটাক্ষ করে জানিয়েছেন ত্রিফলা নিয়েও রাজনীতি হচ্ছে। মুখে অনেকেই মমতা বন্দ্যোপাধ্যায়ের সৈনিক বললেও সেই দায়িত্ব পালন করছেন না। নাম না করে বর্তমান পুর প্রশাসক গৌতম দাসকে এভাবেই আক্রমণ শানালেন প্রাক্তন পুরপ্রধান।

তবে প্রাক্তন পুর প্রধানের মন্তব্যের বিরুদ্ধে পাল্টা তোপ দেগেছেন বাঁকুড়া পুরসভার বর্তমান পুর প্রশাসক গৌতম দাস।

ত্রিফলা নিয়ে তৃণমূলের গোষ্ঠী কোন্দল অব্যাহত। এবার অকেজো ত্রিফলা নিয়ে প্রশাসনকে তোপ দাগলেন বিজেপি নেতা পার্থসারথি কুণ্ডু।  কাটমানির উদ্দেশ্যেই লাগানো হয়েছিল ত্রিফলা বাতিস্তম্ভ। প্রকাশ্য়ে গোষ্ঠীদ্বন্দ্ব, তাই  অমিল পরিষেবা। এভাবেই আক্রমণ শানালেন বিজেপি নেতা।

ত্রিফলা নিয়ে রাজ্য রাজনীতি একটা সময় সরগরম হয়েছিল। এই ত্রিফলা লাইটকে কেন্দ্র করে ফের শুরু রাজনৈতিক চাপানউতোর। বাতিস্তম্ভের নামে টাকা নয়ছয় করার অভিযোগ উঠেছিল বিরোধীদের পক্ষে। যার ফলে পরিষেবা না মেলায় বঞ্চিত হচ্ছে সাধারণ মানুষ। আলো না থাকায় নিরাপত্তাহীনতায় ভুগছেন বাঁকুড়াবাসী। এখন আলোর অপেক্ষায় প্রহর গুনছেন স্থানীয়রা।




All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us