শিরোনাম
blackmarketing-potato-seed-jalpaiguri-bengal
Potato: আলুবীজ নিয়ে কালোবাজারির অভিযোগ


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-11-24 16:09:18

রাজ্যে ইতিমধ্যেই শীতকাল শুরু হয়ে গেছে। শীতকালেই পাওয়া যায় সব ধরনের টাটকা শাকসবজি। মূলত কৃষিপ্রধান এলাকা জলপাইগুড়ি জেলার ধুপগুড়ি ব্লক। এই শীতকালই আলুর বীজ বোনার সময়। পাশাপাশি প্রয়োজন হয় সারেরও। 

তবে অভিযোগ, মাঝেমধ্যেই সার এবং আলুর বীজ নিয়ে কালোবাজারি হয় এলাকায়। যোগান কম এবং চাহিদা বেশি হওয়ার সুযোগ নিয়েই কতিপয় অসাধু ব্যবসায়ী এই কালবাজারির কারবার চালাচ্ছেন বলে অভিযোগ এলাকার আলুচাষিদের।

সেই কালোবাজারি বন্ধের দাবি তুলে মঙ্গলবার ধুপগুড়ির সহ কৃষি অধিকর্তা তিলক বর্মনের কাছে একটি স্মারকলিপি তুলে দিল বিজেপির নেতৃত্ব। 

তাঁদের অভিযোগ, ধুপগুড়িতে চুপিসারে এখনও বিভিন্ন রাসায়নিক সারের কালোবাজারির কারবার দেদার চলছে। পাশাপাশি আলুবীজের কালোবাজারির অভিযোগও তোলেন তাঁরা। তাঁদের দাবি, কালোবাজারির ফলে সাধারণ কৃষকরা সমস্যায় পড়ছেন। কালোবাজারি বন্ধ, ন্যায্যমূল্যে কৃষকদের হাতে দেওয়া, বীজের নির্দিষ্টমূল্য বিচার, দালালচক্রের বাড়বাড়ন্ত কমাতে হবে সহ মোট পাঁচটি দাবি নিয়ে স্বারকলিপি প্রদান করেন তাঁরা। তাছাড়াও যারা কালোবাজারির ব্যবসা করছে, তাদের যথোপযুক্ত শাস্তির দাবি জানান তাঁরা।

মঙ্গলবার স্মারকলিপি প্রদানে উপস্থিত ছিলেন বিজেপির জলপাইগুড়ি জেলা সভাপতি বাপি গোস্বামী, বিজেপির পশ্চিম মন্ডল সভাপতি গৌতম সরকার, ধুপগুড়ি পুরসভার কাউন্সিলার কৃষ্ণদেব রায় সহ অন্যানরা। চাহিদার তুলনায় যোগান কম থাকার কথা স্বীকার করে নিয়ে সমস্যা সমাধানের আশ্বাস দিয়েছেন সহ কৃষি অধিকর্তা।




All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us