ব্রেকিং নিউজ
  (08:07 AM)-করোনায় মৃত ৩৫, সংক্রমণের হার কমে ১২.৫৮ শতাংশ      (08:06 AM)-গত ২৪ ঘণ্টায় রাজ্যে মোট করোনা আক্রান্ত ৯,১৫৪     (07:59 AM)-২২ থেকে ২৪ জানুয়ারি হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা     (07:58 AM)-পশ্চিমী ঝঞ্ঝার জেরে রাজ্য জুড়েই বৃষ্টির সম্ভাবনা  
bengal-corona-male-female-death-rate
করোনায় মহিলাদের তুলনায় পুরুষদের মৃত্যুহার দ্বিগুণ


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-11-11 11:41:28


কলকাতাঃ পশ্চিমবঙ্গের করোনা সংক্রমণ কিছুটা নিয়ন্ত্রণে। কিন্তু চিন্তা বাড়াচ্ছে দৈনিক মৃত্যু। পাশাপাশি উদ্বেগ বাড়াচ্ছে কলকাতা ও উত্তর ২৪ পরগনা জেলার করোনা পরিস্থিতি। 

রাজ্যে করোনা আক্রান্ত হয়ে এই পর্যন্ত মৃত্যু হয়েছে ১৯,২৬৭ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ১৫ জনের। এদের মধ্যে শুধু উত্তর ২৪ পরগনাতেই মৃত্যু হয়েছে ৫ জনের, কলকাতায় ৩ জন। বাকি ২১ টি জেলায় ৭ জনের মৃত্যু হয়েছে। 

এদিকে মহিলাদের তুলনায় পুরুষদের মৃতের হার বেশি। রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, করোনা আক্রান্ত হয়ে পুরুষ রোগীর মৃত্যুর হার ৬৬.৮ শতাংশ। আর মহিলা রোগীর মৃত্যু হার ৩৩.২ শতাংশ। বয়সের নিরিখে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ৬১ থেকে ৭৫ বয়সের মানুষের। শতাংশের হিসেবে ৪১.৫ শতাংশ। এরপর ৪৬ থেকে ৬০ বয়সের রোগী। এই হার ২৬.২ শতাংশ। তুলনামূলক ৭৫ বছর বয়সী মানুষের মৃত্যুর হার কম। অর্থাৎ ২২.৪ শতাংশ। 

এক নজরে রাজ্যের এক সপ্তাহের করোনা পরিসংখ্যান

১০ নভেম্বর - করোনা আক্রান্ত-৮৫৩ জন, মৃত-১৫ 

০৯ নভেম্বর- করোনা আক্রান্ত-৭৮৮ জন, মৃত-১২ 

০৮ নভেম্বর- করোনা আক্রান্ত-৬০৩ জন, মৃত-১৪ 

০৭ নভেম্বর- করোনা আক্রান্ত-৭২৩ জন, মৃত-১১ 

০৬ নভেম্বর- করোনা আক্রান্ত-৬৭০ জন, মৃত-১৪ 

০৫ নভেম্বর- করোনা আক্রান্ত-৭৬৩ জন, মৃত-১৩ 

০৪ নভেম্বর- করোনা আক্রান্ত-৯১৮ জন, মৃত-১৪ 

পরিসংখ্যান অনুযায়ী, গত এক সপ্তাহে দৈনিক করোনা সংক্রমণ ৬০০ থেকে ৯০০ এর ঘরে থাকলেও, দৈনিক মৃতের সংখ্যা ১০ এর নিচে নামেনি। 

পাশাপাশি উদ্বেগ বাড়ছে কলকাতা ও উত্তর ২৪ পরগনা জেলা নিয়ে। বুধবার সন্ধ্যায় রাজ্য স্বাস্থ্য দফতরের তথ্য অনুযায়ী, ২৪ ঘণ্টায় কলকাতায় করোনা আক্রান্ত ২২৭ জন। একই সময় মৃত্যু হয়েছে ৩ জনের। আর উত্তর ২৪ পরগনায় একদিনে আক্রান্ত ১৫৩ জন, মৃত্যু ৫ জনের। 

রাজ্যের মধ্যে মোট সংক্রমণের নিরিখে শীর্ষে উত্তর ২৪ পরগনা, এখানে এই পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ৩০ হাজার ৬৪৩ জন। দ্বিতীয় স্থানে থাকা কলকাতায় মোট আক্রান্ত ৩ লক্ষ ২৪ হাজার ৬৩৫ জন। 

অন্যদিকে মোট মৃতের নিরিখে প্রথম স্থানে কলকাতা। এখানে মোট মৃতের সংখ্যা ৫,১৮৪ জন। দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগনা। এই জেলায় করোনা আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ৪,৮৬৮ জন। 

সব মিলিয়ে রাজ্যের করোনা পরিস্থিতি উদ্বেগজনক।





All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us