ব্রেকিং নিউজ
bankura-hault-station-bengal
Indian Rail: বাঁকুড়ায় হল্ট স্টেশনের কাজ শুরু


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-11-23 14:23:02


বাঁকুড়ার মানুষের দীর্ঘদিনের স্বপ্নপূরণ, কাজ শুরু হল শহরের প্রস্তাবিত হল্ট স্টেশনের। সেই কাজ পরিদর্শনে কেন্দ্রীয় প্রতিমন্ত্রী সুভাষ সরকার।

দক্ষিণ-পূর্ব রেলপথের বাঁকুড়া ও আঁচুড়ি স্টেশনের মাঝে কাটজুড়িডাঙা এলাকায় একটি রেল স্টেশনের দাবি দীর্ঘদিন ধরেই জানিয়ে আসছিলেন এলাকার মানুষ। অবশেষে সেই স্বপ্ন পূরণ হওয়ার লক্ষ্যে।। দক্ষিণ-পূর্ব রেলের অনুমোদনের পর এবার কাজ শুরু হল হল্ট স্টেশনের পরিকাঠামো তৈরির। বাঁকুড়া টেশন বা ছাতনা স্টেশনে ট্রেন ধরতে গেলে তা সময়সাপেক্ষ হয়ে যায়। হল্ট স্টেশন তৈরিতে রেলের এই উদ্যোগে এলাকার মানুষ খুশি।

গত দু-দশকে ধীরে ধীরে লোকসংখ্যা বৃদ্ধির পাশাপাশি কলেবরেও বেড়েছে বাঁকুড়া শহর। শহরের এই আয়তন বৃদ্ধির হার সর্বাধিক শহরের পশ্চিম প্রান্তে। শহরের একমাত্র রেল স্টেশনটি পূর্ব প্রান্তে অবস্থিত হওয়ায় শহরের পশ্চিম প্রান্তে বসবাসকারী মানুষকে প্রায় ৬ থেকে ৭ কিলোমিটার পাড়ি দিয়ে ট্রেন ধরতে হয়। তাছাড়া শহরের পশ্চিম প্রান্তে দক্ষিণবঙ্গের অন্যতম বড় হাসপাতাল বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ অবস্থিত হওয়ায় ট্রেনে আসা রোগী ও রোগীর আত্মীয়দের হাসপাতালে যেতে নিত্যদিন চূড়ান্ত নাকাল হতে হয়। তাই আজ দু দশক আগে থেকেই কাটজুড়িডাঙ্গা এলাকায় একটি হল্ট স্টেশনের দাবি জানিয়ে আসছিলেন শহরের পশ্চিম প্রান্তের মানুষ। গত পাঁচ বছর ধরে সেই আন্দোলনে নতুন মাত্রা যোগ করে প্রস্তাবিত হল্ট স্টেশন উন্নয়ন কমিটি।

সাড়ে তিন কোটি টাকা বাজেটে ইতিমধ্যে প্ল্যাটফর্ম তৈরির কাজ শুরু হয়েছে। কোনও জনপ্রতিনিধির ইচ্ছা থাকলে, সেই কাজ সফল হয়। এর ফলে এলাকার মানুষের অনেক সুবিধা হবে বলে জানান কেন্দ্রীয় প্রতিমন্ত্রী সুভাষ সরকার।

প্রায় ১০ হাজারের বেশি বাঁকুড়ার মানুষ এখানে লড়াই করেছিল। ক্যাম্প করে গণস্বাক্ষর নেওয়া হয়েছিল। সামনে পৌর নির্বাচন, ফলে এই কাজ এখন চমক মাত্র, কটাক্ষ তৃণমূল জেলা সহ-সভাপতি তথা বিধায়ক অরূপ চক্রবর্তীর।

দীর্ঘদিনের দাবি পূরণ হতে চলেছে। খুশিতে বাঁকুড়াবাসী।




All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us