ব্রেকিং নিউজ
  (11:33 AM)-হলদিয়ায় বিএসএনএলের কেওয়াইসি-র নামে অ্যাকাউন্টের সাড়ে ৬ লক্ষ টাকা লুঠ      (11:30 AM)-রাস্তা হারিয়ে দিশাহারা দশটি দাঁতাল, বাঁকুড়ার ছাতনায় সাত সকালেই দাপাল হাতির দল     (11:29 AM)-শান্তিনিকেতনে জাল নোটের হদিশ     (09:51 AM)-খিদিরপুর ট্রাম ডিপোর নিকটে দুর্ঘটনা, মৃত্যু ১ ব্যক্তির     (09:50 AM)-ভিক্টোরিয়ার সাউথ গেটের সামনে এ জে সি বোস রোড ফ্লাইওভারে ওঠার মুখে বাইক দুর্ঘটনা      (09:48 AM)-গত ২৪ ঘণ্টায় রাজ্যে আক্রান্তের সংখ্যা ১১ হাজার ৪৪৭, মৃত্যু হয়েছে ৩৮ জনের     (09:45 AM)-দেশে মোট ওমিক্রন আক্রন্তের সংখ্যা ৯ হাজার ২৮৭ জন     (09:45 AM)-দেশে একদিনে করোনা আক্রান্ত ৩ লক্ষ ১৭ হাজার ৫৩২ জন, মৃত্যু হয়েছে ৪৯১ জনের     (09:33 AM)-আমহার্স্ট স্ট্রিট-এর এম এম চ্যাটার্জি রোডে আগুন, ঘটনাস্থলে ৪টি ইঞ্জিন  
bamboo-bridge-concrete-bredge-maheshtala-bengal-aggitation
Bridge কংক্রিটের ব্রিজ তৈরির দাবিতে বিক্ষোভ


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-11-21 19:21:09


ঠাকুরপুকুর মহেশতলা ব্লকের আশুতি এক নম্বর গ্রাম পঞ্চায়েতের খানবেড়িয়ায় স্থানীয়রা রাস্তায় টায়ার জ্বালিয়ে ও গাছের গুঁড়ি ফেলে বিক্ষোভে সামিল। বিক্ষোভকারীদের দাবি, চড়িয়াল খালের উপরে খানবেড়িয়া থেকে তেঁতুলবেড়িয়া পারাপারের জন্য যে কাঠের পোল রয়েছে, দীর্ঘদিন ধরে তার ভগ্নদশা। দুই পারের সংযোগকারী এই কাঠের পোলের মাধ্যমে কয়েক হাজার মানুষ পারাপার করেন। আর তার জন্য এই একটিই মাত্র কাঠের পোল।

প্রত্যেকবারই পঞ্চায়েত ভোটের আগে আশ্বাস দেওয়া হয়, কংক্রিটের ব্রিজ তৈরি করে দেওয়া হবে। উপরন্তু দেখা গেল, ফের নতুন করে এই পোল সারাবার উদ্দেশ্যে কাঠের খুঁটি আনা হয়েছে। তারই প্রতিবাদে স্থানীয়রা রবিবার এই বিক্ষোভ কর্মসূচি পালন করেন। বিক্ষোভকারীদের দাবি, যতক্ষণ না পর্যন্ত কোনও আধিকারিক ঘটনাস্থলে এসে সদুত্তর দিচ্ছেন, ততক্ষণ এই বিক্ষোভ চলবে। দুপুর তিনটে থেকে চলে এই পথ অবরোধ কর্মসূচি।

বেগতিক বুঝে ঘটনাস্থলে পৌঁছয় কালিতলা আশুতি থানার পুলিস। সেখানে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টাও করেন তাঁরা। পরিস্থিতি সামাল দিতে কার্যত নাকানিচোবানি খেতে হয় তাঁদের।

স্থানীয় এক বাসিন্দা জানান, কাঠের পোল ভেঙে যাওয়ার জন্য তাঁদের এই বিক্ষোভ। তাঁরা চান কাঠের পোলের বদলে কংক্রিটের ব্রিজ করে দেওয়া হোক। নাহলে তাঁদের এই বিক্ষোভ জারি থাকবে। ১০ বছর ধরে আশ্বাস দিয়েও তৈরি হয়নি কংক্রিটের ব্রিজ। প্রথমে লোহার ব্রিজ ছিল।  তা ভেঙে যাওয়ার পর বাঁশের পোল তৈরি করা হয়েছিল। পরে কংক্রিটের পোল তৈরি করে দেবে বলেছিলেন বিডিও অফিসাররা। কিন্তু পরবর্তীকালে কাঠের পোল তৈরি করে দেওয়া হয়। তখন তাঁদের বলা হয়, খুব শীঘ্রই কংক্রিটের ব্রিজ হবে। কাঠের পোল বারবার ভেঙে যাচ্ছে। ফের কাঠের পোলই তৈরি করার উদ্যোগ নেওয়া হয়েছে। এবার স্থায়ী ব্রিজ চাই তাঁদের।

আরেক স্থানীয় বাসিন্দা বলেন, অবরোধ করার অন্যতম কারণ, ১০ বছর আগে কাঠের পোল তৈরি করে দিয়েছিল। বারবার ভেঙে যাচ্ছে। ব্যবসা-বাণিজ্যে সমস্যা হচ্ছে। বাচ্চারা স্কুল যেতে পারছে না। যাতায়াতে খুবই সমস্যা হচ্ছে। এমনকি হাসপাতালে যেতেও বাধার সম্মুখীন হতে হচ্ছে। কংক্রিটের ব্রিজ তৈরি করবে বলেও কাঠের ব্রিজ তৈরি করতে এসেছে আবার। তাই তাঁদের এই বিক্ষোভ।

প্রশাসন এ ব্যাপারে কী পদক্ষেপ করে, তাই এখন দেখার। স্থানীয়দের দাবি মেনে নিয়ে তারা কংক্রিটের ব্রিজ তৈরি করে দেয় কিনা, তা এখন সময়ের অপেক্ষা।




All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us