ব্রেকিং নিউজ
baduria-incomplete-bridge-inspection-bengal
Bridge: মুখ্যমন্ত্রীর নির্দেশ পেয়েই অসমাপ্ত ব্রিজ পরিদর্শন


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-11-21 18:12:38


কাজ শুরু হয়েছে নয় নয় করে ১০ বছর হয়ে গেল। কিন্তু এই দীর্ঘ সময় কেটে যাওয়ার পরও ব্রিজটিকে সাধারণ মানুষের জন্য খুলে দেওয়া গেল না। সম্প্রতি উত্তর ২৪ পরগনার মধ্যমগ্রামে প্রশাসনিক বৈঠকে বসেছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই বিষয়টি উত্থাপন হতেই কাজের ঢিলেমি দেখে ক্ষোভ উগরে দিয়েছিলেন তিনি। অবিলম্বে ব্রিজের কাজে গতি আনার জন্য নির্দেশও দিয়েছিলেন। সেই নির্দেশ পাওয়ার পরই বাদুড়িয়া পুরসভার মুখ্য প্রশাসক দীপঙ্কর ভট্টাচার্য ও স্থানীয় জনপ্রতিনিধি সুভাষ সাহার নেতৃত্বে একদল আধিকারিক ব্রিজ পরিদর্শনে গেলেন।/

p>

সাংবাদিকদের প্রশ্নে দীপঙ্করবাবু জানান, ব্রিজ সংলগ্ন সম্প্রসারিত রাস্তা নিয়ে একটু জমিজট ছিল। যেহেতু জমির মালিকদের ক্ষতিপূরণ দিয়ে জমি নিতে হচ্ছে, তাই একটু সময় লাগছে। আগামী এক বছরের মধ্যেই এই ব্রিজের কাজ সম্পন্ন হবে।

বসিরহাট মহকুমার বাদুড়িয়ার লক্ষ্মীনাথপুরে ইছামতি নদীর উপর ২০১০ সালে তৎকালীন বাম সরকার ব্রিজের শিলান্যাস করেছিল। কিন্তু আদতে তা বাস্তবায়িত হয়নি। তৃণমূল সরকার ক্ষমতায় আসার পর নতুন করে ব্রিজের কাজ শুরু হয়। প্রথম পর্যায়ে বরাদ্দ হয়েছিল ১১ কোটি টাকা। তারপর ধাপে ধাপে প্রায় ১৮ কোটি টাকার কাজ শুরু হয়। ব্রিজটি ১২০০ ফুট লম্বা, ৪০ ফুট চওড়া।

এদিনের এই পরিদর্শন এবং ঘোষণার পর একদিকে বাদুড়িয়া ব্লকের ৪টি পঞ্চায়েত ও বাদুড়িয়া পুরসভার একাধিক ওয়ার্ডের লক্ষ লক্ষ মানুষ আনন্দিত। কারণ সড়ক পথে বাদুড়িয়ার এক প্রান্ত থেকে আর এক প্রান্তে যেতে প্রায় ২২ কিলোমিটার পথ ঘুরে যেতে হত। হাসপাতাল, থানা, পুরসভার কার্যালয় ও বিডিও অফিস সহ একাধিক প্রশাসনিক দপ্তরে যেতে কালঘাম ছোটে বাদুড়িয়াবাসীর। বিকল্প পথ, বাঁশের ঘাট থেকে ইছামতি নদীতে নৌকা করে পার হওয়া। যা যথেষ্টই ঝুঁকিপূর্ণ। পাশাপাশি দেশের দ্বিতীয় বৃহত্তম স্থলবন্দর ঘোজাডাঙা থেকে কলকাতার প্রায় ৩০ কিলোমিটার দূরত্ব কমবে। যার ফলে আন্তর্দেশীয় সীমান্ত বাণিজ্যে বাংলাদেশের সঙ্গে ব‍্যবসা করা সহজ হবে। অন্যদিকে, পণ‍্যবাহী লরি বা ট্রাকের পেট্রোল-ডিজেলের সাশ্রয় হবে। আবার বাংলাদেশের সাধারণ নাগরিক কলকাতায় গিয়ে তাঁদের চিকিৎসা পরিষেবা নিতে আসতে পারবেন সহজেই।

এদিন ব্রিজ পরিদর্শন করার পর পুর প্রশাসকদের সঙ্গে বাদুড়িয়ার বিডিও সুপর্ণা বিশ্বাস সহ সেচ দপ্তরের আধিকারিকরা উত্তর ২৪ পরগনার জেলাশাসক সুমিত গুপ্তার সঙ্গে ভিডিও কনফারেন্সে বৈঠক সারেন। এককথায় বলাই বাহুল্য, মুখ্যমন্ত্রীর নির্দেশের পর ব্রিজ তৈরি নিয়ে বাদুড়িয়ার প্রশাসনিক কর্তাব্যক্তিরা নড়েচড়ে বসলেন এবং দ্রুত কাজ সম্পন্ন করার আশ্বাস দিলেন।




All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us