ব্রেকিং নিউজ
aeroplane-service-banpur-bengal
Airport: বার্নপুরে এবার বিমান পরিষেবা


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-11-28 13:41:10


পশ্চিম বর্ধমান জেলায় অন্ডালের পর এবার বার্নপুরের ধেনুয়াতে আরও একটি এয়ারপোর্ট থেকে বিমান পরিষেবা শুরু হতে চলেছে।

প্রসঙ্গত,স্বাধীনতার আগে স‍্যার বীরেন মুখোপাধ্যায়ের হাত ধরে তৎকালীন বাংলায় ইস্কো নামের একটি ইস্পাত শিল্প গড়ে উঠেছিল। আর তাতে যাতায়াতের সুবিধার্থে ধেনুয়া এলাকায় সেই সময় তৈরি হয়েছিল এই এয়ারস্ট্রিপটি। তবে পরবর্তী সময়ে দীর্ঘদিন পরিত্যক্ত অবস্থায় পড়ে থাকে এই স্থান। গত বেশ কয়েক বছর ধরে এই এয়ারস্ট্রিপকে নতুন করে বাণিজ্যিকভাবে ব্যবহারের উদ্যোগ নেওয়া হয়।

একদিকে যখন অন্ডাল বিমানবন্দর থেকে বিমান ওঠানামা নিয়ে টানাপোড়েন চলছিল, বেশ কয়েক বছর ধরে তখন থেকেই সংবাদ শিরোনামে উঠে আসছিল এই এয়ারস্ট্রিপটির কথা। অবশেষে কেন্দ্রীয় বিমান মন্ত্রক এবং রাজ্য প্রশাসনের যৌথ উদ্যোগে আগামী বছরের শুরু থেকেই এই বিমানবন্দর থেকে বিমান পরিষেবা শুরু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা যায়।

তবে বিমানবন্দরটি তৈরি হওয়ার ক্ষেত্রে যে সমস্ত আশেপাশের বড় বড় গাছ বাধা হয়ে দাঁড়িয়ে আছে, সেগুলিকে কাটার নির্দেশিকা জারি করছে প্রশাসনের বিভিন্ন দপ্তর। শনিবার এই নিয়ে এয়ারপোর্ট কর্তৃপক্ষের সঙ্গে স্থানীয় প্রশাসনিক কর্তাদের বৈঠক হয়। উপস্থিত ছিলেন রাজ্যের মন্ত্রী মলয় ঘটক।

তবে সিদ্ধান্ত নিয়ে সমস্যা দেখা দিয়েছে স্থানীয় মানুষদের মধ্যে। স্থানীয়দের দাবি, এয়ারপোর্ট তৈরির ফলে এলাকার সবুজায়নকে সম্পূর্ণ নষ্ট করা হবে। পাশাপাশি এলাকার রাস্তাঘাটের পরিকাঠামো উপযুক্ত না থাকায় এই বিমানবন্দর থেকে কতজন মানুষ যাতায়াত করবেন, তা নিয়েও সমস্যা দেখা দিয়েছে। তাঁদের দাবি, ১.২ কিলোমিটার দৈর্ঘ্যের ওই রানওয়েতে বড় কোনও বিমান ওঠানামা করতে পারবে না। স্বাভাবিকভাবেই ছোট বিমান ওঠানামা করলে কতটা তা ব্যবসায়িকভাবে লাভের মুখ দেখবে, তা নিয়ে প্রশ্ন তুলেছেন তাঁরা।

পাশাপাশি কিছু মানুষের প্রশ্ন বিমানবন্দরের কাজ শুরু হলে এলাকার মানুষের কর্মসংস্থান নিয়ে। যদিও পশ্চিম বর্ধমান জেলা বিজেপির কনভেনর শিবরাম বর্মন জানিয়েছেন, যদি এই বিমানবন্দর তৈরির মাধ্যমে এলাকার মানুষের কর্মসংস্থান হয়, তাহলে বিমানবন্দরের উদ্যোগকে সাধুবাদ জানাবেন তাঁরা।

সব মিলিয়ে নতুন বছরের শেষে পশ্চিম বর্ধমান জেলার মানুষ এই জেলাতেই নতুন করে আরও একটি এয়ারপোর্ট পেতে চলেছেন।




All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us