ব্রেকিং নিউজ
  (08:15 AM)-২৪ ঘণ্টায় দেশে আক্রান্তের সংখ্যা ৯৪,৭৭৪, সুস্থ ২,৫১,৭৭৭      (08:07 AM)-করোনায় মৃত ৩৫, সংক্রমণের হার কমে ১২.৫৮ শতাংশ      (08:06 AM)-গত ২৪ ঘণ্টায় রাজ্যে মোট করোনা আক্রান্ত ৯,১৫৪     (07:59 AM)-২২ থেকে ২৪ জানুয়ারি হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা     (07:58 AM)-পশ্চিমী ঝঞ্ঝার জেরে রাজ্য জুড়েই বৃষ্টির সম্ভাবনা  
aadhar-card-diamond-harbour-bengal-waiting
Aadhar card: আধার কার্ডের জন্য পোস্ট অফিসের সামনে তিনদিন তিনরাত


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-11-17 16:16:24


নাগরিক পরিষেবা পাওয়ার ক্ষেত্রে আধার কার্ড অতি প্রয়োজনীয় এবং গুরুত্বপূর্ণ  নথি। অথচ সেই আধার কার্ড যত্রতত্র ছড়িয়ে থাকার খবর প্রকাশ্যে আসে প্রায়ই। এবার ডায়মন্ড হারবারে আধার কার্ড না করে দেওয়ার অভিযোগ উঠল পোস্ট মাস্টারের বিরুদ্ধে।

রেশন কার্ডের সঙ্গে আধার কার্ডের লিঙ্ক না হলে রেশন মিলবে না, মিলবে না কোনও সুযোগ-সুবিধা।  আধার কার্ডের ভুলের জন্য ব্যাঙ্ক থেকে কোনও টাকা-পয়সাও তুলতে পারছেন না সাধারণ মানুষ। তাই আধার কার্ড সংশোধন এবং নতুন আধার কার্ড করার জন্য তিনদিন তিনরাত ডায়মন্ড হারবার পোস্ট অফিসের গেটের সামনে শুয়ে আছেন বহু মানুষ। ছোট ছোট শিশুদের নিয়ে খোলা আকাশের নিচে এই ঠান্ডায় মশার কামড় খেয়ে অসুস্থ হয়ে পড়ছে আধার কার্ড করতে আসা শিশু ও তাদের মায়েরা। আর এই অবস্থায় নিরাপত্তাহীনতায় রয়েছেন মহিলারা। অভিযোগ, পোস্ট অফিসে ২৫ জনের বেশি মানুষকে আধার কার্ড করার সুযোগ দিচ্ছেন না পোস্ট মাস্টার। অথচ শতাধিক  মানুষ লাইন দিয়ে পড়ে আছেন সারারাত। 

মহিলাদের আরও অভিযোগ, দিন ও রাত জেগে দু-তিনদিন পড়ে থাকার পর একদল মদ্যপ যুবক দিনের বেলায় এসে তাদের সরিয়ে গায়ের জোরে আধার কার্ড করে নিয়ে চলে যাচ্ছে। আর তাদের সুযোগ করে দিচ্ছেন ওই পোস্ট অফিসের গার্ড।  ডায়মন্ড হারবারের মতো এত বড় এলাকায় একটিমাত্র পোস্ট অফিসে এই আধার কার্ডের ব্যবস্থা না রেখে অন্যান্য পোস্ট অফিসের মাধ্যমে আধার কার্ড করানোর ব্যবস্থা করা হোক। দাবি ভুক্তভোগীদের।

কবে মিলবে আধার কার্ড ? এখন অপেক্ষায় প্রহর গোনা ছাড়া আর কিছুই করার নেই এই সব মানুষের। অভিযোগ এতটাই গুরুতর হলেও পোস্ট অফিসের তরফে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। 




All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us