ব্রেকিং নিউজ
Nandigram-SSC-agitation
Ssc এসএসসি চাকরিপ্রার্থীদের আন্দোলনে পুলিসি বাধা


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-11-28 20:42:30


নন্দীগ্রাম এসএসসি যুব-ছাত্র অধিকার মঞ্চের পক্ষ থেকে রবিবার নবান্ন অভিযানের ডাক দেন চাকরিপ্রার্থীরা। কর্মশিক্ষা ও শারীরশিক্ষার প্রার্থীরাই নন্দীগ্রাম থেকে নবান্ন অভিযান করেন। নন্দীগ্রাম বাজার থেকে শুরু হয় এই অভিযান।

এঁদের দাবি, দীর্ঘদিন ধরে শিক্ষক পদ ফাঁকা থাকলেও রাজ্যের শিক্ষা দফতর এব্যাপারে কোনওরকম পদক্ষেপ করছে না। ফলে মিছিল করে প্রতিবাদ জানান তাঁরা। শুরু করার সময় মিছিলে বাধা দেয় নন্দীগ্রাম থানার পুলিস। প্রতিবাদে রাস্তায় বসে বিক্ষোভ দেখাতে শুরু করেন চাকরিপ্রার্থীরা। বিক্ষোভকারীদের সাথে বচসায় জড়ায় পুলিস। ৭০ থেকে ৮০ জনের বেশি চাকরিপ্রার্থীকে আটক করে ভ্যানে তুলে নিয়ে যায় পুলিস। কয়েকজন পুলিসের সঙ্গে ধস্তাধস্তি করতে গিয়ে অসুস্থও হয়ে পড়েন। আটক করাকে কেন্দ্র করে ধুন্ধুমার পরিস্থিতি নন্দীগ্রাম বাসস্ট্যান্ড এলাকায়।

বিক্ষোভরত এক চাকরিপ্রার্থী বলেন, রবিবার তাঁদের নন্দীগ্রাম আন্দোলন ছিল। কিন্তু পুলিস তাতে হস্তক্ষেপ করে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাঁদের আগেরবার অনশন মঞ্চে গিয়ে প্রতিশ্রুতি দিয়েছিলেন। তারপরে সিঙ্গুর আন্দোলনে গিয়েও পুলিস-প্রশাসন আশ্বাস দেয়। তবুও এখনও অবধি একজনও চাকরি পাননি। তাঁদের বিক্ষোভ কর্মশিক্ষা ও শারীরশিক্ষা বিভাগের তরফ থেকে।

বিক্ষোভরত আরেক চাকরিপ্রার্থী জানান, তাঁরা শান্তিপূর্ণ মিছিল করেছিলেন। কিন্তু তাঁদের শুরুতেই বাধা দেয় পুলিস। বারবার প্রতিশ্রুতি দিয়েও রাখা হয়নি। মুখ্যমন্ত্রীর কাছে তাঁদের অনুরোধ, চাকরির প্রতিশ্রুতি যেন রাখেন। অনেককেই আটক করা হয়েছে। থানায় কয়েকজন অসুস্থও হয়ে পড়েছেন বলে তিনি জানতে পারেন।

বারবার তাঁদের আন্দোলনে বাধা। এখন দেখার, তাঁদের অভিযোগ মুখ্যমন্ত্রীর কাছে পৌঁছয় কিনা।




All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us