ব্রেকিং নিউজ
Many-things-are-lost-in-the-Sufal-Bangla-stall-the-price-is-also-high
Birbhum: সরকারি সুফল বাংলা স্টলে বহু জিনিস উধাও, দামও বেশি

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-14 19:43:08


মুখ্যমন্ত্রীর স্বপ্নের প্রকল্পের মধ্যে সুফল বাংলা (sufal bangla) অন্যতম। বাজারের চেয়ে সেখানে কম দামে শাক, সবজি, আলু (potato), পেঁয়াজ, চাল (rice), ডাল, তেল সহ বিভিন্ন জিনিসপত্র বিক্রি হয়ে থাকে। গত ২০১৯ সালে বিভিন্ন জেলার পাশাপাশি বীরভূমের (birbhum) বেশ কিছু এলাকায় সুফল বাংলা স্টল তৈরি হয়। একইভাবে রামপুরহাট (rampurhat) শহরেও হয় সুফল বাংলা স্টল। ঢাকঢোল পিটিয়ে দফতরের মন্ত্রীদের দিয়ে উদ্বোধন হয়েছিল এই স্টলের। ক্রেতাদের প্রতিশ্রুতিও দিয়েছিল সুলভ মূল্যে উন্নত মানের চাল, ডাল, শাক, সবজি সহ মাছ, মাংস সেখানে পাওয়া যাবে।

উদ্বোধনের কিছুদিন সেখানে সব কিছু মিললেও আস্তে আস্তে অধিকাংশ জিনিস অমিল হতে শুরু করে। যেখানে বাজারে টাস্ক ফোর্সের প্রতিনিধি ঘুরে ঘুরে সবজি সহ বিভিন্ন জিনিসের দাম নিয়ন্ত্রণ করছেন, সেখনেই উল্টো ছবি দেখা গেল সরকারি সুফল বাংলা স্টলে।

বাজারে যেখানে পেঁয়াজের দাম ১২ থেকে ১৪ টাকা, সেখানে নিম্নমানের পেঁয়াজের দাম ১৭ টাকা। এছাড়াও আলু যেখানে ২০ থেকে ২২ টাকা, সেখানে নিম্নমানের আলু বিক্রি হচ্ছে ২০ টাকায়। পাশাপাশি ডিম, সবজি, চাল বাজারের চেয়ে বেশি দাম নেওয়া হচ্ছে বলেই অভিযোগ। বাজারের তুলনায় তুলনামূলক সর্ষের তেলের দামও বেশি। যদিও মাছ, মাংস বা অনান্য জিনিসপত্রও এই স্টল থেকে উধাও হয়ে যাচ্ছে বলেই দাবি ক্রেতাদের।

ক্রেতাদের অভিযোগ, নিম্নমানের জিনিসপত্র বিক্রি হচ্ছে বেশি দাম দিয়ে। পাশাপাশি এই সুফল বাংলা স্টল নিয়মিত খোলা হয় না। তবে ক্রেতাদের অসুবিধা ও জিনিসের দাম বৃদ্ধির বিষয়টি শুনেই ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন রামপুরহাট তৃণমূল শহর সভাপতি ও পুরপ্রধান সৌমেন ভকত।

যদিও এই সব স্টল কাটমানির জন্য তৈরি করা, মানুষের কোনও সুবিধা হয় না বলেই মনে করছে স্থানীয় বিজেপি নেতৃত্ব।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন