100-day-work-money-fraud
Corruption ফের ১০০ দিনের প্রকল্পে দুর্নীতির অভিযোগ


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-11-25 18:59:42

বারবার ১০০ দিনের কাজে আর্থিক দুর্নীতি নিয়ে সরব হতে দেখা গিয়েছে একাধিক জায়গার বাসিন্দাদের। এবার আর্থিক তছরুপের অভিযোগ উঠল নামখানা ব্লকের নারায়ণপুর গ্রাম পঞ্চায়েতের বিরুদ্ধে। মহাত্মা গান্ধী জাতীয় গ্রামীণ কর্ম নিশ্চয়তা প্রকল্পের টাকা নিয়ে নয়ছয়ের অভিযোগে প্রতিবাদে নেমেছেন গ্রামবাসীরা।

স্থানীয় এক গ্রামবাসী বলেন, পঞ্চায়েত সমস্ত টাকা নিজেদের পকেটে ভরেছে। গ্রামে কোনও উন্নয়ন হচ্ছে না। পঞ্চায়েত প্রাধান ও সহ-সভাপতির ছেলে এই দুর্নীতির সঙ্গে যুক্ত। এই গ্রামে বনসৃজন প্রকল্পের নামে গ্রামবাসীর থেকে প্রচুর টাকা তুলেছে। তবে কোনও কাজ হয়নি। কিছু কিছু করেছে। কিন্তু বাকি কাজ কিছুই করেনি। আর ১৫০০ মানুষকে দিয়ে এই কাজ করানোর কথা ছিল। সেখানে অল্প কয়েকজন মানুষকে দিয়ে কাজ করানো হয়।

এ বিষয়ে পঞ্চায়েত প্রধান চম্পা বৈরাগী বলেন, এরকম কোনও অভিযোগ তাঁর কাছে জমা পড়েনি। এমনকি টাকা না পাওয়ার অভিযোগ উড়িয়ে দিয়ে তিনি বলেন, এটা একটা সরকারি কাজ। সবকিছুর একটা প্রসেস রয়েছে। প্রসেসের মধ্যে দিয়ে টাকা পেয়ে যাবে গ্রামবাসী। তিনি আরও বলেন, যারা অভিযোগ করছে, তারা বিরোধী দলের লোক। তাও তাঁদের তরফ থেকে খোঁজ নিয়ে দেখা হবে বলে জানালেন তিনি।

উল্লেখ্য, একশো দিনের টাকা না পেয়ে ক্ষুব্ধ এলাকাবাসী। তাই প্রতিবাদে নেমেছেন গ্রামবাসী। 




All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us