শিরোনাম
t-20-cricket-match-eden-garden-kolkata-india-newzealand
Eden Garden: ইডেনে ভারত-নিউজিল্যান্ড ম্যাচ ঘিরে কড়া নিরাপত্তা


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-11-21 11:51:38

চলতি টি-২০ সিরিজের শেষ ম্যাচে আজ ইডেনে মুখোমুখি ভারত-নিউজিল্যান্ড। করোনার কারণে দুই বছর পর মাঠে ফিরছেন দর্শকরা। যদিও তাঁদের করোনাবিধি মেনেই মাঠে ঢুকতে হবে। এর আগে ২০১৯ সালে শেষবার ইডেনে মুখোমুখি হয়েছিল ভারত-বাংলাদেশ।

আজ ভারত-নিউজিল্যান্ড ম্যাচ ঘিরে যাতে কোনওরকম অপ্রীতিকর ঘটনা না ঘটে, তার জন্য আঁটোসাঁটো করা হয়েছে নিরাপত্তা। প্রায় আড়াই হাজার পুলিশ মোতায়েন থাকবে ইডেন চত্বরে। ম্যাচের দায়িত্বে থাকবেন একজন অতিরিক্ত পুলিশ কমিশনার ও একজন যুগ্ম পুলিশ কমিশনার। 

অবশ্য ২ দিন আগে থেকেই ইডেনে পুলিশ মোতায়েন রয়েছে। তিনটি শিফটে চলছে পুলিশের ডিউটি। প্রতিটি শিফটের দায়িত্বে রয়েছেন একজন করে অ্যাসিস্ট্যান্ট কমিশনার।

এছাড়া ইডেনের ভিতরে নিরাপত্তার জন্য চারটি ভাগে ভাগ করা হয়েছে। যার প্রত্যেকটির নজরদারির দায়িত্বে থাকছেন একজন করে ডিসি পদমর্যাদার অফিসার। এছাড়া ইডেনের বাইরের অংশকে পাঁচটি ভাগে ভাগ করা হয়েছে। এখানেও প্রতিটির দায়িত্বে থাকছেন একজন করে ডিসি পদমর্যাদার অফিসার। এছাড়া রয়েছে পাঁচটি পুলিশি সহায়তা কেন্দ্র, ৯টি ওয়াচ টাওয়ার, তিনটি কুইক রেসপন্স টিম, ১১টি বালির বাঙ্কার।

শহরে যানজট এড়াতে বিকেল চারটে থেকে রাত ১টা পর্যন্ত স্ট্র্যান্ড রোড সংলগ্ন অঞ্চলে পণ্যবাহী গাড়ি চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এছাড়া কিংসলে গোষ্ঠ পাল সরণি, অকল্যান্ড রোডেও বন্ধ থাকবে যান চলাচল। শুধু খোলা থাকবে বিবাদী বাগ বেন্টিঙ্ক স্ট্রিট রাস্তাগুলি। 

চলতি টি-২০ সিরিজে ২-০ তে এগিয়ে রয়েছে ভারত।  প্রথম ম্যাচে জয়পুরে ও দ্বিতীয় ম্যাচে রাঁচিতে জয়ী হয়েছে টিম ইন্ডিয়া। আজ কলকাতায় শেষ তথা তৃতীয় ম্যাচ। কার্যত ইডেনে নিয়মরক্ষার ম্যাচ হলেও খেলাপ্রেমী মানুষের উৎসাহ উদ্দীপনায় কমতি নেই। আজই জয়পুর থেকে কলকাতায় ফিরছেন রাজ্যপাল জগদীপ ধনকড়। জানা গিয়েছে, ইডেনেভারতীয় ক্রিকেট দলের খেলায় উপস্থিত থাকবেন রাজ্যপাল।





All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us