ব্রেকিং নিউজ
   বাজা কদমতলা ঘাটে উদ্ধার অজ্ঞাত পরিচয়ের দেহ     মাল নদীতে হড়পা বানে ভেসে গেল বহু মানুষ, এখনও পর্যন্ত মৃত ৮  
sourav-ganguly-might-resign-as-bcci-chief-and-become-rajysabha-mp
BCCI: ক্রিকেট বোর্ড থেকে ইস্তফার জল্পনা বাড়ালেন সৌরভ, এবার কি তবে রাজ্যসভায়?

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-01 18:38:03


প্রসূন গুপ্ত: বুধবার বিকেলে কেকে-র মৃত্যুকে কিছুটা সরিয়ে হঠাৎই চমক দিলেন বাংলার মহারাজ। ভারতীয় ক্রিকেট বোর্ড বা বিসিসিআইয়ের সভাপতি পদ থেকে ইস্তফা দেওয়ার ইচ্ছা প্রকাশ করে ইঙ্গিতপূর্ণ ট্যুইট করলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। তিনি নিজেই সোশ্যাল নেটওয়ার্কে জানিয়েছেন তাঁর এই ইচ্ছার কথা। মানুষের ভালো হবে, এমন নতুন কিছু করতে চান তিনি। এবার ভারত জুড়ে প্রশ্ন উঠেছে, ২২ গজ থেকে ভারতীয় ক্রিকেট বোর্ড, প্রতি ক্ষেত্রে সফল এই ব্যক্তি কি তবে এবার পরোক্ষে ক্রিকেট থেকে অবসর নেবেন?

যদি তাই হয়, তাহলে বুদ্ধিমান সৌরভ, যিনি কিনা এক সময় ভারতের অন্যতম সেরা অধিনায়ক ছিলেন, ক্রিকেটই যাঁর স্বপ্ন, তিনি হঠাৎ ক্রিকেটকে বিদায় জানানোর ইচ্ছা প্রকাশ করে ইঙ্গিতপূর্ণ ট্যুইট কেন করলেন? গুঞ্জনে জানা যাচ্ছে, তিনি এবার রাজ্যসভার সদস্য হতে পারেন, অবশ্যই রাষ্ট্রপতি মনোনীত প্রার্থী হিসেবে। একুশের বিধানসভা ভোট থেকে ইদানিং অমিত শাহের সৌরভের বাড়িতে নৈশভোজ, সবমিলিয়ে এই কথাটি ঘুরছিল লোকমুখে।

সম্প্রতি বঙ্গ সফরে এসেছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ব্যস্ত সফরের মধ্যে দ্বিতীয় সন্ধ্যাটি রেখেছিলেন সৌরভ গাঙ্গুলির জন্য। তিনি নাকি নিজেই সৌরভের বাড়িতে ডিনারের ইচ্ছাপ্রকাশ করেন। প্রাথমিকভাবে মামুলি বিষয় বা সৌজন্য সাক্ষাৎ মনে হলেও, অমিত শাহের পছন্দের তালিকায় বরাবর সৌরভ ছিলেন এটা সকলের জানা। তাই দীর্ঘদিন গুজরাত ক্রিকেট বোর্ডের সঙ্গে যুক্ত থাকা অমিত, ব্রিজেশ প্যাটেলের মতো দুঁদে প্রশাসককে সরিয়ে সৌরভকে ভারতীয় ক্রিকেট বোর্ডের মাথায় বসান।

কী ছিল তার পিছনে যুক্তি? অনেকেই বলেন বঙ্গ বিজেপির মুখ্যমন্ত্রীর মুখ না থাকার ফলে সৌরভকে নাকি প্রতিদ্বন্দ্বিতা করতে অনুরোধ এসেছিল, যা সৌরভ নম্রভাবেই প্রত্যাখ্যান করেন। এরপর সেই সন্ধ্যায় সৌরভের বাড়িতে ঠিক কী কারণে ব্যস্ত শিডিউল থাকা সত্বেও অমিত শাহ গেলেন, উঠছিল প্রশ্ন। অমিত যেতেই পারেন কিন্তু তাঁর সঙ্গী ছিলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার এবং বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

যদিও শেষ পর্যন্ত জল্পনায় জল ঢেলেছিলেন সৌরভ নিজেই। জানিয়েছিলেন যে, তাঁর বাড়িতে যে অতিথি আসবেন তা নাকি 'দিদি'র গোচরে ছিল। অবশ্য, সৌরভ-পত্নী ডোনা তাৎপর্যপূর্ণ ভাবে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে জানিয়েছিলেন, সৌরভ জনসেবায় যেতেই পারেন। বাস্তবে বুধবার বিকেলে নিজের ট্যুইটে সৌরভ 'জনতার সেবার' কথা জানানোয় ফের জল্পনা শুরু। আইসিসির প্রেসিডেন্ট হয়ে তো আর জনসেবা হয় না, শুধুই ক্রিকেট আর বাণিজ্য হয়, অতএব...






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন