ব্রেকিং নিউজ
   বাজা কদমতলা ঘাটে উদ্ধার অজ্ঞাত পরিচয়ের দেহ     মাল নদীতে হড়পা বানে ভেসে গেল বহু মানুষ, এখনও পর্যন্ত মৃত ৮  
neeraj-chopra-will-not-participate-in-commonwealth-games-2022-due-to-injury
Commonwealth Games: কমনওয়েলথ গেমসের জন্য দুঃসংবাদ! চোটের কারণে অংশই নেবেন না নীরজ চোপড়া

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-26 13:32:15


সম্প্রতি বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে (World Athletics Championships) ইতিহাস গড়েছেন নীরজ চোপড়া (Neeraj Chopra)। দ্বিতীয় ভারতীয় পুরুষ অ্যাথলিট হিসেবে রূপো জিতেছেন হরিয়ানার (Haryana) এই তরুণ। তবে বিশ্বচ্যাম্পিয়নশিপের ফাইনালে কুঁচকিতে চোট পেয়েছিলেন নীরজ। আর তার জেরেই এবার কমনওয়েলথ গেমসে (commonwealth games) নামতে পারবেন না তিনি। পদক জয়ের আশায় থাকা ভারতবাসী হতাশ হয়েছেন বলাই যায়।

ভারতের অলিম্পিক্স সংস্থার মহাসচিব রাজীব মেহতা বলেন, এবারের কমনওয়েলথ গেমসে খেলতে পারবেন না সোনার ছেলে নীরজ। বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের ফাইনালে চোট পান তিনি। সে কথা নিজেই জানিয়েছেন নীরজ। যে কারণে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

উল্লেখ্য, বিশ্বচ্যাম্পিয়নশিপে ৮৮.১৩ মিটার দূরত্বে থ্রো করে রূপো নিশ্চিত করেন নীরজ চোপড়া। তবে টোকিও অলিম্পিক্সের সোনাজয়ী, সোনা জয় থেকে কিছুটা পিছিয়ে পড়ায় হতাশ হলেও দেশবাসী খুশি তাঁর এই জয়ে। ২০০৩ সালে অঞ্জু ববি জর্জের পর বিশ্বচ্যাম্পিয়নশিপে আবার পদক জয় ভারতের।

প্রসঙ্গত, নীরজ বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে প্রথম থ্রোতে ৮৮.৩৯ মিটার ছুঁড়ে ফাইনালে নিজের জায়গা পাকা করেছিলেন। ২০১৭-এর পর এই প্রথমবার তিনি নামলেন। ২০১৯-এ চোটের কারণে অংশ নিতে পারেননি।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন