ব্রেকিং নিউজ
   বাজা কদমতলা ঘাটে উদ্ধার অজ্ঞাত পরিচয়ের দেহ     মাল নদীতে হড়পা বানে ভেসে গেল বহু মানুষ, এখনও পর্যন্ত মৃত ৮  
Sheep-was-sentenced-to-three-years-in-prison-for-killing-an-elderly-woman
Sheep: এমনও হয়! গুঁতিয়ে প্রৌঢ়াকে মেরে ফেলায় তিন বছরের কারাদণ্ড ভেড়ার

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-24 16:50:00


১৯১৬ সালের পর ২০২২। ১৯১৬ সালে মাহুতকে খুনের অপরাধে হাতির ফাঁসি দেওয়া হয়েছিল। পৃথিবীর সার্কাসের ইতিহাসে বিরলতম এই ঘটনাটি ঘটেছিল আমেরিকার অঙ্গরাজ্য টেনেসির এরউইন শহরে। আর এবার ২০২২-এ এক প্রৌঢ়াকে খুনের অভিযোগে দোষী সাব্যস্ত হল একটি ভেড়া। তিন বছরের জন্য জেলে পাঠানো হল ভেড়াকে! শাস্তি হল পশুপালকেরও। ঘটনাটি ঘটেছে আফ্রিকার দক্ষিণ সুদানে।

ঠিক কী হয়েছিল? সংবাদসংস্থা সূত্রে খবর, চলতি মাসের শুরুতে এক ৪৫ বছরের প্রৌঢ়াকে সিং দিয়ে গুঁতোয় ভেড়াটি। তার আঘাতে কিছুক্ষণের মধ্যেই মৃত্যু হয় প্রৌঢ়ার। জানা গেছে, অ্যাডিউ চাপিং নামের ওই প্রৌঢ়াকে রাস্তায় আক্রমণ করে একটি ভেড়া। আচমকাই সিং দিয়ে গুঁতিয়ে তাঁকে রাস্তার উপর আছড়ে ফেলে ভেড়াটি। এরপর ঘটনার কিছুক্ষণের মধ্যে রক্তক্ষরণ শুরু হয় তার। অতিরিক্ত রক্তক্ষরণে মৃত্যু হয় ওই প্রৌঢ়ার।

মানুষের মৃত্যু বলে কথা। এরপরই ওই ভেড়াটিকে বন্দি করে পুলিস। মামলা পৌঁছয় আদালতে। কর্তব্যরত পুলিস ওই ভেড়াটিকে নিজেদের হেফাজতে নেয়। তবে এই ঘটনায় আদালত জানায়, মহিলা নির্দোষ ছিলেন। বিনা কারণে মহিলাকে আক্রমণ করে ভেড়াটি। তাই সে শাস্তি পাওয়ার যোগ্য। এরপর ভেড়াটিকে তিন বছরের কারাদণ্ড দেয় আদালত।

এখানেই শেষ নয়, আদালত আরও নির্দেশ দেয়, ওই ঘাতক ভেড়ার মালিককেও ক্ষতিপূরণ হিসেবে মৃতার পরিবারকে দিতে হবে পাঁচটি গরু।

ভাবা যায়, এমন ঘটনাও ঘটে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন