ব্রেকিং নিউজ
   বাজা কদমতলা ঘাটে উদ্ধার অজ্ঞাত পরিচয়ের দেহ     মাল নদীতে হড়পা বানে ভেসে গেল বহু মানুষ, এখনও পর্যন্ত মৃত ৮  
Mitali-Raj-retires-from-international-cricket-starting-second-innings-of-life
Mitali Raj: আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর মিতালি রাজের, শুরু জীবনের দ্বিতীয় ইনিংস

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-08 15:39:15


আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন ভারতের সর্বকালের সেরা মহিলা ক্রিকেটার মিতালি রাজ। বুধবার টুইটারে একটি পোস্টের মাধ্যমে নিজের সিদ্ধান্তের কথা ঘোষণা করেন তিনি। ছোট থেকেই ভারতের জার্সি গায়ে তোলার লক্ষ্য ছিল এই ক্রিকেটারের। দেশের প্রতিনিধিত্ব করে তিন ফরম্যাটেই খেলেছেন তিনি। শেষ ম্যাচটি খেলেন মহিলা বিশ্বকাপে, গত ২৭ মার্চ। 

বুধবার নেট মাধ্যমে তিনি নিজের অবসর প্রসঙ্গে লেখেন, "বছরের পর বছর ধরে এত ভালোবাসা এবং সমর্থনের জন্য অনেক ধন্যবাদ৷ এবার দ্বিতীয় ইনিংসের জন্য তৈরি হচ্ছি৷ আপনাদের শুভেচ্ছা এবং সমর্থন চাই৷"

সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে তিনি আরও লিখেছেন, "দেশের প্রতিনিধিত্ব করা আমার কাছে সবচেয়ে সম্মানের। যাত্রাপথে বেশিরভাগ সময়টাই ভালো ছিল। খুব কম সময়েই খারাপ অভিজ্ঞতা হয়েছে। প্রত্যেকটা অভিজ্ঞতাই আমার কাছে আলাদা ছিল। গত ২৩ বছর আমার জীবনে সবচেয়ে সুন্দর, পরিপূর্ণ এবং উপভোগ্য বছর ছিল। সব যাত্রাই এক দিন শেষ হয়। আজ সব ধরনের আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিচ্ছি।"

টি-২০ ফরম্যাটে জাতীয় দল থেকে আগেই সরে দাঁড়িয়েছিলেন মিতালি রাজ। এরপর থেকেই তার ক্রিকেট কেরিয়ার থেকে অবসর নিয়ে গুঞ্জন ছড়িয়েছিল। এরপরই তিনি নিজেই ঘোষণা করলেন তাঁর ক্রিকেট দুনিয়া থেকে অবসরের কথা।

মিতালী রাজ রাজস্থানের যোধপুরে ১৯৮২ সালের ৩ ডিসেম্বর জন্মগ্রহণ করেন। মাত্র ১০ বছর বয়স থেকে খেলাধুলো শুরু করেন এবং ১৭ বছর বয়সে তাঁকে ভারতীয় দলের জন্য বাছাই করা হয়েছিল। মিতালি রাজের ওয়ানডে-তে অভিষেক হয় ১৯৯৯ সালে মিল্টন কিনসে আয়ারল্যান্ডের বিরুদ্ধে। তারপর থেকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি।

আইসিসির সদ্য প্রকাশিত ওয়ান ডে ব্যাটারদের তালিকায় মিতালি রাজ রয়েছেন ৭ নম্বরে। ব়্যাঙ্কিং অনুযায়ী ভারতের সেরা ব্যাটার এখন তিনিই। টুইটারে তিনি আশাপ্রকাশ করেন, ভারতীয় মহিলা দল কিছু তরুণ, প্রতিভাবান ক্রিকেটারদের হাতে সুরক্ষিত রয়েছে। মহিলা ক্রিকেটের ভবিষ্যৎ খুবই উজ্জ্বল।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন