ব্রেকিং নিউজ
   বাজা কদমতলা ঘাটে উদ্ধার অজ্ঞাত পরিচয়ের দেহ     মাল নদীতে হড়পা বানে ভেসে গেল বহু মানুষ, এখনও পর্যন্ত মৃত ৮  
Hero-Ashraf-Ali-in-the-area-with-a-kidney-for-Kanailal
Kidney: কানাইলালের জন্য কিডনি দিয়ে হিরো আশরাফ

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-28 18:51:44


মুসলিম ভাইয়ের কিডনি দানে জীবন ফিরে পেলেন হিন্দু ভাই। সাম্প্রদায়িকতা রক্ষায় এই অনন্য নজির দেখা গেল পাথরপ্রতিমা (Patharpratima) ব্লকের রামগঙ্গায়। ঘটনায় খুশি পরিবার সহ এলাকাবাসী।

পরিবার সূত্রে খবর, বছর ৩৫ শের কানাইলাল সাউ দুরারোগ্য ব্যধিতে আক্রান্ত হন বছর তিনেক আগে। বহু পরীক্ষা-নিরীক্ষার পর ধরা পড়ে, দুটি কিডনিই (kidney) নষ্ট হয়ে গিয়েছে তাঁর। বাঁচার আশাই ছেড়ে দেন ওই ব্যক্তি। বেশ কিছুদিন আগে কলকাতা (Kolkata) থেকে ডাক্তার দেখিয়ে বাড়ি ফেরার পথে গাড়িতে পরিচয় হয় ওই একই ব্লকের এল প্লট উপেন্দ্রনগরের বাসিন্দা বছর ৫৭ এর শেখ আশরাফ আলির সঙ্গে। প্রথম সাক্ষাতেই কানাইলালের পরিবারের লোকেদের সঙ্গে বন্ধুত্ব গড়ে ওঠে আশরাফ আলির। আপাতত ও-পজেটিভ একটা কিডনি হলেই জীবন ফিরে পাবেন বন্ধু, একথা জানতে পারেন স্ত্রীর কাছ থেকে। এরপর কলকাতায় ডাক্তারের কাছে গিয়ে জানতে পারেন, তাঁর কিডনিও ও-পজিটিভ। এরপর সেখানেই তিনি সিদ্ধান্ত নিয়ে ফেলেন, একটি কিডনি দান করবেন। সেইমতো গত সপ্তাহে কলকাতার মুকুন্দপুর আরএনটেগোর হাসপাতালে তাঁর একটি কিডনি দান করেন।

বর্তমানে দুজনেই সুস্থ রয়েছেন। বাড়িও ফিরেছেন আশরাফ আলি। কিডনি দিয়ে হিন্দু ভাইয়ের জীবন রক্ষা করে ইতিমধ্যে এলাকায় হিরো সেখ আশরাফ আলি।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন