ব্রেকিং নিউজ
  বিধ্বংসী আগুনে পুড়ে ছাই মোটর যন্ত্রাংশের দোকান, ক্ষতি কয়েক লক্ষ টাকার জিনিস, চাঞ্চল্য বসিরহাটে     মহেশতলায় ভোররাতে কাপড়ের গোডাউনে আগুন, চাঞ্চল্য  
Ashok-Gehlot-announces-he-will-not-contest-in-Congress-Presidential-vote-
Congress: সভাপতি ভোটে লড়ছেন না গেহলট, থারুরের প্রতিদ্বন্দ্বী হিসেবে উঠে এলেন দিগ্বিজয় সিং

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-09-29 19:05:40


কংগ্রেস সভাপতি নির্বাচনের (Congress President Election) দৌড় থেকে নিজেকে সরিয়ে নিলেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট (Ashok Gehlot)। সোনিয়া গান্ধীর সঙ্গে বৈঠকের পর নিজের সিদ্ধান্তের কথা সংবাদ মাধ্যমকে জানান গেহলট (Rajasthan CM)। সূত্রের খবর, হাইকমান্ডের চাপের কাছে মাথা নত করেই ভোটযুদ্ধ থেকে সরে যান রাজস্থানের মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রিত্ব এবং কংগ্রেস সভাপতি; দুই পদে থাকতে চেয়ে গান্ধী পরিবারের কাছে দরবার শুরু করেন গেহলট। কিন্তু রাহুল গান্ধী (Rahul Gandhi) স্পষ্ট জানিয়ে দেন, এক ব্যক্তি, এক পদ নীতি মেনে গেহলটকে মুখ্যমন্ত্রিত্ব ছাড়তে হবে। যদি তিনি কংগ্রেস সভাপতি পদে নির্বাচিত হন। সেক্ষেত্রে সচিন পাইলটকে করা হবে পরবর্তী মুখ্যমন্ত্রী।

এই তোরজোড় শুরু হতেই বাধা দেন গেহলট। জানা গিয়েছে, নিজের শিবিরের বিধায়কদের উসকে পরোক্ষে বিদ্রোহ ঘোষণা করেন মরু রাজ্যের মুখ্যমন্ত্রী। গেহলট ছাড়া কাউকে তাঁরা মুখ্যমন্ত্রী হিসেবে মানবেন না। এই দাবি জোরালো হতেই পদক্ষেপ করে হাইকমান্ড। সোনিয়া গান্ধীর দূত হিসেবে পাঠানো হয় অজয় মাকেনকে। তাঁর এই পদ আঁকড়ে রাখা মনোভাবকে ভালো চোখে দেখছেন না সোনিয়া এবং রাহুল গান্ধী। মাকেনের তরফে এই বার্তা যেতেই নড়েচড়ে বসেন গেহলট। সোনিয়া গান্ধীর সঙ্গে বৈঠক করতে বুধবার রাতেই দিল্লি পৌঁছে যান তিনি। তারপরেই ভোটে না লড়ার সিদ্ধান্ত।

এদিকে, বৃহস্পতিবার কংগ্রেস সভাপতি পদে নির্বাচনে মনোনয়ন তোলেন শশী থারুর এবং দিগ্বিজয় সিং। অশোক গেহলট দৌড় থেকে ছিটকে যেতেই স্বচ্ছ নির্বাচনের স্বার্থে মধ্য প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রীকে এগিয়ে দেয় গান্ধী পরিবার। যদিও দিগ্বিজয়কে প্রতিদ্বন্দ্বী নয়, বরং সহকর্মী হিসেবে স্বচ্ছ লড়াইয়ের অংশীদার হিসেবে দেখছেন শশী থারুর।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন