শিরোনাম
manipur-terrorist-attack-seven-dead
Manipur terrorist মণিপুরে জঙ্গি হামলা, স্ত্রী-পুত্র সহ নিহত কর্নেল


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-11-13 21:06:41

৪৬ অসম রাইফেলস-এর কমান্ডিং অফিসার কর্নেল বিপ্লব ত্রিপাঠি কনভয় নিয়ে যাওয়ার পথে প্রাণ হারালেন জঙ্গি হামলায়। তাঁর সঙ্গেই মর্মান্তিক মৃত্যু হল তাঁর স্ত্রী এবং ৮ বছরের সন্তানের। মৃত্যু হল চার জওয়ানেরও। অতর্কিত এই হামলায় জখম হয়েছেন আরও চার জওয়ান। অফিসার সহ জওয়ানরা যখন হেড কোয়ার্টার্সে ফিরছিলেন, তখনই এই হামলা চালানো হয়। প্রথমে কনভয়ে আইইডি বিস্ফোরণ, পরে গাড়ি লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি। ঘটনাটি ঘটেছে মণিপুরের চূড়াচন্দনপুরে, বার্মা সীমান্ত এলাকায়। এই হামলায় কে বা কারা জড়িত, তা পরিষ্কার নয়। তবে সন্দেহ মণিপুরের পিপলস লিবারেশন আর্মিকে। এই হামলায় চিনা যোগের কথাও উঠে আসছে। বিশেষ করে কিছুদিন আগেই চিনের সরকার স্বীকৃত একটি গণ মাধ্যম ট্যুইট করে। তাতে বলা হয়, ভারত যদি তাইওয়ান তাস খেলতে পারে, তাহলে উত্তর-পূর্বের বিচ্ছিন্নতাবাদী শক্তির ভূমিকা আরও স্পষ্ট হবে। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া এই ট্যুইট এখন সাউথ ব্লকের কাছে চিন্তার বিষয় বলেই বিভিন্ন মহল মনে করছে।

এদিকে এই ঘটনার পরই ট্যুইট করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছেন, সেনাদের এই আত্মত্যাগ কখনই আমরা ভুলে যাব না। এই ধরনের ঘটনার তিনি কড়া ভাষায় নিন্দা করেছেন।


প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং অবিলম্বে এই ঘটনার সঙ্গে যুক্তদের খুঁজে বের করে উপযুক্ত ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন। তিনি বলেছেন, এই ঘটনা একইসঙ্গে দুঃখজনক এবং ন্যক্কারজনক। দেশ ওই অফিসার সহ পাঁচ সাহসী জওয়ানকে হারাল। হারাল ওই অফিসারের পরিবারের দুই সদস্যকেও।


একই কথা ট্যুইট করে জানিয়েছেন মণিপুরের মুখ্যমন্ত্রী এন বীরেন সিং।


ট্যুইট করে এই ঘটনার নিন্দা করেছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।




All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us