শিরোনাম
hospital-fire-child-death-madhyapradesh-bhopal
হাসপাতালে আগুন, ৪ শিশুর মর্মান্তিক মৃত্যু


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-11-09 12:25:02

মধ্যপ্রদেশের ভোপালে একটি সরকারি হাসপাতালের শিশুবিভাগে ভয়াবহ অগ্নিকাণ্ড। ঘটনায় চার শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে। ঘটনায় আতঙ্কিত হয়ে পড়েন অন্য শিশুদের অভিভাবকরা। 

সোমবার রাতে ভোপালের কমলা নেহরু হাসপাতালে শিশুদের আইসিইউ (পিআইসিইউ) বিভাগে আগুন লাগে। আগুন লাগার খবর ট্যুইট করে জানান স্বয়ং মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। পরে শিশুমৃত্যুর খবরও জানান তিনি। 

ট্যুইটারে মুখ্যমন্ত্রী লেখেন, "হাসপাতালের শিশু বিভাগে আগুন লাগার ঘটনা অত্যন্ত দুঃখজনক। তবে দ্রুত উদ্ধার কাজ শুরু করা গিয়েছে। আগুন দ্রুত নিয়ন্ত্রণেও এসেছে। কিন্তু তিনটি শিশু, যারা আগেই গুরুতর অসুস্থ ছিল, তাদের আর বাঁচানো যায়নি।"

অন্য একটি ট্যুইটে তিনি লিখেছেন, পৃথিবী থেকে শিশুদের অসময়ে চলে যাওয়া এক অসহ্য যন্ত্রণা। ঈশ্বরের কাছে তাদের আত্মার শান্তি কামনা করছি। শিশুদের পরিবারের প্রতি আমার গভীর সমবেদনা। এই ঘটনায় যারা আহত হয়েছে, তারা দ্রুত সুস্থ হয়ে উঠুক, এটাই আমার কামনা।

হাসপাতালে উদ্ধারকাজ চলাকালীন সেখানে পৌঁছে গিয়েছিলেন মধ্যপ্রদেশের স্বাস্থ্য শিক্ষামন্ত্রী বিশ্বাস সারং। তিনি বলেন, "ঘটনার সময় ওই বিভাগে ৪০টি শিশু ছিল। তার মধ্যে ৩৬ জন আপাতত সুরক্ষিত। তাদের অন্য ওয়ার্ডে স্থানান্তরিত করা হয়েছে। তিনি আরও বলেন, প্রত্যেক মৃত শিশুর পরিবারকে চার লক্ষ টাকা করে এককালীন অর্থসাহায্য করবে সরকার।"

এদিকে আগুন লাগার খবর পেয়ে দ্রুত তিনটি স্টেশন থেকে ঘটনাস্থলে পৌঁছয় দমকলের ২৫টি ইঞ্জিন। বেশ কয়েক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন দমকল কর্মীরা। 

কী থেকে হাসপাতালের শিশু বিভাগে আগুন লাগল, তা খতিয়ে দেখতে উচ্চ পর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছে মধ্যপ্রদেশ সরকার। ভোপাল পুরসভার অগ্নিনির্বাপণ বিভাগের কর্মকর্তা রামেশ্বর নীল বলেন, "খুব সম্ভবত শর্ট সার্কিট থেকেই আগুন লেগে তা হাসপাতালের ইলেকট্রিকের তারে দ্রুত ছড়িয়ে পড়ে। ধোঁয়ায় ঢেকে যায় গোটা ফ্লোর।"




All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us