bihar-fake-clinic-journalist-murder
Bihar: ভুয়ো ক্লিনিকের পর্দাফাঁস, পুড়িয়ে হত্যা বিহারের সাংবাদিককে


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-11-14 11:56:01

চার-পাঁচদিন আগে অপহরণ করা হয়েছিল বিহারের এক তরুণ সাংবাদিককে। শুক্রবার তাঁর দগ্ধ দেহ পাওয়া গেল গ্রামের ধারের রাস্তায়। বিহারের ভুয়ো চিকিৎসাকেন্দ্রের চক্রের পর্দাফাঁস করেছিলেন ২২ বছর বয়সি এই সাংবাদিক। আর তাঁরই খেসারত হিসেবে বেঘোরে প্রাণ দিতে হল তাঁকে। এমনটাই মনে করছেন সকলে। এই নির্মম পরিণতিতে কার্যত তোলপাড় নীতিশ কুমারের রাজ্য।

জানা গেছে, বিহারের এই তরুণ সাংবাদিকের নাম বুদ্ধিনাথ ঝাঁ ওরফে অবিনাশ ঝাঁ। স্থানীয় একটি নিউজ পোর্টালে সাংবাদিক হিসেবে কাজ করতেন তিনি। পাশাপাশি আরটিআই কর্মী হিসেবেও পরিচিতি ছিল তাঁর। সম্প্রতি নিজের ফেসবুকে বিহারের একটি ভুয়ো ক্লিনিকের পর্দাফাঁস করেছিলেন তিনি। তাঁর এই কাজের জেরে এলাকায় বেশ কয়েকটি ভুয়ো ক্লিনিকের লাইসেন্স বাতিল হয়ে যায়। আবার কোনও কোনও ক্লিনিককে দিতে হয় মোটা অঙ্কের জরিমানা।

এই ঘটনার পর থেকেই প্রচুর ভুতুড়ে ফোন আসতে শুরু করে তাঁর কাছে। হুমকি দিয়েও আসে অনেক ফোন। এমনকি এই সাংবাদিককে ঘুষ দিতেও চেয়েছিল অনেকে। কিন্তু কোনও বাধাই তাঁকে দমাতে পারেনি। কিন্তু শেষমেশ প্রাণ দিয়েই সাহসিকতার মাশুল গুনতে হল তাঁকে।

বিহারের মধুবনি জেলার এক গ্রামের ধারে শুক্রবার রাতে পড়ে থাকতে দেখা যায় সাংবাদিকের দগ্ধ দেহ। পরিবারের লোকজন তা শনাক্ত করেন। ময়নাতদন্তের পর দেহটির সৎকার সম্পন্ন হয়। 

উল্লেখ্য, মঙ্গলবার রাতে নিখোঁজ হন বুদ্ধিনাথ। গত ৯ নভেম্বর বেনিপট্টির লোহিয়াচকে নিজের বাড়ির কাছেই তাঁকে শেষবার দেখা গিয়েছিল। সিসিটিভি ফুটেজে দেখা গিয়েছিল, বাড়ির বাইরে অনেক্ষণ দাঁড়িয়ে কথাও বলছিলেন তিনি। তারপর বাজারের দিকে এগিয়ে যান। তারপর থেকেই তাঁকে আর দেখতে পাওয়া যায়নি। 

পরিবারের তরফে থানায় অপহরণ করে খুন করার অভিযোগ দায়ের করা হয়। ইতিমধ্যে তদন্তে নেমে ওই তরুণ সাংবাদিকের ফোন উদ্ধার করা হয়েছে। ঘটনার সঙ্গে কোনও ওষুধ মাফিয়া চক্রের যোগসূত্র রয়েছে কিনা, তা খতিয়ে দেখছে পুলিস। সবাই চাইছেন, এই ঘটনার যত দ্রুত সম্ভব কিনারা করুক পুলিস। 





All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us