২৩ এপ্রিল, ২০২৪

Delhi: দিল্লি পুলিসের জালে ডজনখানেক ভুয়ো পাসপোর্ট সহ দুই বাংলাদেশি
CN Webdesk      শেষ আপডেট: 2022-08-14 19:08:12   Share:   

৭৬ তম স্বাধীনতা দিবস (Independence Day) উপলক্ষে গোটা দেশ জুড়ে বাড়ানো হয়েছে নিরাপত্তা। রাত পোহালেই উৎসবের আনন্দে মেতে উঠবে দেশবাসী। আর শেষ মুহূর্তের নিরাপত্তা খতিয়ে দেখতে নেমে দিল্লি পুলিসের (Delhi Police) জালে ধরা পড়ল দুই বাংলাদেশি (Bangladeshi) নাগরিক। তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে ডজনখানেক ভুয়ো পাসপোর্ট (Passport)। এমনকি বাংলাদেশের বিভিন্ন মন্ত্রকের জাল রাবার স্ট্যাম্পও পাওয়া গিয়েছে তাদের কাছ থেকে বলে অভিযোগ। রবিবার অভিযুক্তদের দিল্লির দ্বারকা এলাকা থেকে গ্রেফতার (Arrested) করা হয়েছে।

দ্বারকার ডেপুটি কমিশনার এম হর্ষবর্ধন জানিয়েছেন, ৭৬ তম স্বাধীনতা দিবসের আগে দিল্লিতে প্রতিবারের মতো তল্লাশি চলছিল। রামপাল চক এলাকাতে অভিযানের সময় একটি বাড়ি থেকে মহম্মদ মুস্তাফা এবং মহম্মদ হুসেন শেখ নামে দু’জন বাংলাদেশি নাগরিককে গ্রেফতার করা হয়। তল্লাশি করে ১১টি ভুয়ো পাসপোস্ট-সহ বাংলাদেশের বিভিন্ন মন্ত্রক এবং নোটারির জাল রাবার স্ট্যাম্প বাজেয়াপ্ত করা হয়েছে। ওই পাসপোর্টগুলি বাংলাদেশের বিভিন্ন নাগরিকের নামে তৈরি করা হয়েছিল।

জাল স্ট্যাম্পগুলি তাঁদের কাছে কীভাবে এল? তা জানার চেষ্টা করছে বলে জানিয়েছে পুলিস। পাশাপাশি ধৃতরা এও দাবি করেছেন, তারা বাংলাদেশ থেকে চিকিৎসার জন্য আগত ব্যক্তিদের এজেন্ট হিসেবে কাজ করত। একথা কতটা সত্যি তাও খতিয়ে দেখছে দিল্লি পুলিস।


Follow us on :