ব্রেকিং নিউজ
Speaker-election-in-Maharashtra-Assembly-today-confidence-vote-tomorrow
Maharastra Crisis: মহারাষ্ট্র বিধানসভায় আজ স্পিকার নির্বাচন, কাল আস্থা ভোট

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-03 10:21:22


শিন্ডে-বিজেপি সরকারের মহা পরীক্ষা আজ, রবিবার। টানটান উত্তেজনার মধ্যে হতে চলেছে মহারাষ্ট্র বিধানসভার নতুন স্পিকার নির্বাচন। শিবসেনা-বিজেপি জোট সরকারের স্পিকার পদের দৌড়ে এগিয়ে রয়েছেন বিজেপির রাহুল নরভেকর। শিন্ডে মুখ্যমন্ত্রী পদে শপথ নেওয়ার পর আজ থেকেই শুরু হতে চলেছে বিধানসভার বিশেষ অধিবেশন।

উল্লেখ্য, আগামী ৪ জুলাই বিধানসভায় আস্থা ভোটে মুখোমুখি হতে হবে নতুন মুখ্যমন্ত্রীকে।  নতুন মাত্রা পেয়েছে স্পিকার নির্বাচনে সরকার ও বিরোধী উভয়েই প্রার্থী দেওয়ায়। আগেই শিন্ডে-বিজেপি শিবির থেকে কোলাবার বিধায়ক রাহুল নারভেকারকে প্রার্থী করা হয়েছে। পাল্টা হিসেবে শিবসেনা-এনসপি-কংগ্রেসের পক্ষ থেকে স্পিকার পদে প্রার্থী করা হয়েছে রাজন সালভিকে। শনিবার উভয় প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন।

বিদ্রোহ ঘোষণার পর আজ প্রথম বিধানসভায় পা রাখতে চলেছেন একনাথ শিন্ডে সহ শিবসেনার বিদ্রোহী বিধায়করা। পাশপাশি তাঁরা আজই প্রথম মুম্বইয়ে ফিরেছেন। উদ্ধব সরকারের বিরুদ্ধ বিদ্রোহ ঘোষণার পর প্রথমে গুজরাতের সুরাটে তারপর গুয়াহাটি এবং সেখান থেকে গোয়ায় আস্থানা তৈরি করেছিলেন। শিন্ডের শপথ গ্রহণের দিনেও উপস্থিত ছিলেন না তাঁরা।

শিন্ডে শপথ গ্রহণের দিনেই ২দিনের বিশেষ অধিবেশনের কথা ঘোষণা করা হয়েছিল। এছাড়া আজ আবার স্পিকার নির্বাচন করা হবে। কাজেই শিন্ডে সরকারের প্রথম বিধানসভা অধিবেশন যে টানটান উত্তেজনায় হতে চলেছে তাতে কোনও সন্দেহ নেই।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন