শিরোনাম
vegetable-market-price-decrese
Market update: বাজারে বেড়েছে শীতের সবজির জোগান, কমেছে দাম


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-11-26 11:17:15

টানা নিম্নচাপের ফলে নষ্ট হয়েছিল শীতের ফসল। আবার নতুন করে চাষ করতে হয়েছিল চাষিদের। বারবার সবজি বিক্রেতারা বলেছিলেন, বাজারে নতুন সবজি এলেই কমবে বাজারদর। এতদিন অগ্নিমুল্য ছিল বাজার। হাত দিলেই খেতে হচ্ছিল ছেঁকা। তবে এবার শীতের সবজির জোগান বাড়ার সঙ্গে সঙ্গে সস্তা হল বাজার। স্বস্তি মধ্যবিত্তের।

শীতকাল মানেই নানা সবজির সম্ভার। ফুলকপি, বাঁধাকপি, সিম, গাজর, পেঁয়াজকলি, কড়াইশুঁটি, মুলো ও অন্যান্য আরও অনেক কিছুই। মাছ প্রিয় বাঙালি এই সময় প্রাণ ভরে সবজি কেনে। তবে দক্ষিণের একাধিক রাজ্যে ভারী বৃষ্টিতে টমেটো চাষ নষ্ট হয়। যার ফলে টমেটোর দাম এখনও কমেনি বাজারে। 

শীতের বাকি ফসলগুলির দাম আগের থেকে অনেকটা নিম্নমুখী। হাতিবাগান বাজারে প্রতি কেজি সবজির দাম খানিকটা এইরকম।  টমেটো ৮০-১০০ টাকা , সিম ৮০ টাকা, পেঁয়াজকলি ৬০-৭০ টাকা, উচ্ছে ৮০, পটল ৮০, গাজর ৫০ টাকা, বিট ৬০ টাকা, কড়াইশুঁটি ১০০ টাকা, কাঁচা লঙ্কা ১০০, পেঁপে ২৫ টাকা  বেগুন ৪০ টাকা, ক্যাপসিকাম ১০০ টাকা, শসা ৪০ টাকা। ফুলকপি ১৫-২০ টাকা প্রতি পিস, পালংশাক ৩০ টাকা প্রতি কিলো, বাঁধাকপি ২০-৩০ টাকা প্রতি পিস, ধনেপাতা ১৫ টাকা ১০০ গ্রাম, ডাঁটা ৩০০ টাকা প্রতি কেজি, আলু ১৩-১৫ টাকা প্রতি কেজি।

মানিকতলা বাজারের এক বিক্রেতা জানান, শীতের সবজির অনেকটা দাম কমেছে। বাজারে আরও সবজি এলে আরও কমবে। তবে এখনই অনেক আমদানি বেড়েছে। গরমের সবজির দাম একটু বেশি। আর মরসুমি ফসল না হওয়ায় দাম কিছুটা বেশি থাকবে বলেই জানালেন বিক্রেতা।

হাতিবাগান মার্কেটের এক বিক্রেতা বলেন, অনেকটা কমেছে শীতের সবজি। তিনি প্রতিদিনই বাজার করেন। শীতের সবজির দাম কমল প্রায় দীর্ঘদিন পর। শীত আরও পড়লে হয়ত আরও কমবে বাজারদর,  আশাবাদী তিনি।

সামনে শীতের সবজির  দাম অারও কমে কিনা সেটার জন্যই এখন অপেক্ষা।




All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us