শিরোনাম
treatment-negligence-death-child-maniktala-kolkata-
Maniktala: চিকিৎসায় গাফিলতির অভিযোগ, মৃত্যু ৯ বছরের শিশুর


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-11-18 13:03:51

চিকিৎসায় গাফিলতিতে নয় বছরের শিশুকন্যার মৃত্যু। এমনই গুরুতর অভিযোগ উঠল মানিকতলার একটি নার্সিংহোমের বিরুদ্ধে। এই ঘটনার পর হাসপাতালের সামনে তুমুল বিক্ষোভ দেখান মৃতার পরিজনরা। এমনকি হাসপাতালের কর্মীদের ঘেরাও করেও বিক্ষোভ দেখাতে থাকেন মৃতার আত্মীয়রা।

ঘটনাটি ঘটে বুধবার সন্ধ্যায়। মানিকতলার বাসিন্দা সৃজা দত্ত। কয়েকদিন আগে জ্বর -এ ভুগছিল সে। তারপর শুরু হয় পেটে আর পায়ে ব্যথা। শারীরিক অবস্থা বেগতিক বুঝে তার ডেঙ্গি পরীক্ষা করানো হয় ওই বেসরকারি নার্সিংহোমে। রিপোর্ট পজিটিভ আসায় হাসপাতালের তরফ থেকে ভর্তি করাতে জোর দেওয়া হয় বলে অভিযোগ পরিবারের। অবশেষে মঙ্গলবার সন্ধ্যায়  তাকে ভর্তি করানো হয়। বুধবার সন্ধ্যায় মৃত্যু হয় ওই শিশুর। তারপরই ডাক্তার ও নার্সদের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ এনে বিক্ষোভ দেখাতে শুরু করেন তাঁরা।

পরিবারের তরফ থেকে জানানো হয়, ডেঙ্গি রিপোর্ট পজিটিভ আসে ওর। তবে শিশুটির প্লেটলেট কম ছিল না। ওকে হাসপাতালে ভর্তি করানোর খুব একটা প্রয়োজন ছিল না। কিন্তু নার্সিংহোমের মালিক একপ্রকার জোর করে ভর্তি করাতে। তারপর রিস্ক না নিয়ে ভর্তি করানো হয়। কিন্তু কোনোরকম পরিষেবা মেলেনি হাসপাতালের তরফ থেকে। শিশুটি ছটফট করতে থাকলেও কোনো ডাক্তারের দেখা পাওয়া যায়নি। মায়ের সামনেই মৃত্যু হয়।

হাসপাতালের অংশীদার সুরজিৎ সেন জানান, ডেঙ্গি নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিল ওই শিশুকন্যাটি। তারপর সুস্থও হয়ে উঠছিল। হঠাৎ কার্ডিয়াক অ্যাটাক হওয়ায় তাকে আর বাঁচানো যায়নি। এই রোগে এমনটা হয়ে থাকে। এই ঘটনা খুবই দুঃখজনক বলে জানান তিনি। তিনি আরও বলেন, হাসপাতাল বা চিকিৎসক যথাসাধ্য চেষ্টা করেছে। কোনোরকম গাফিলতি হয়নি। সমস্ত কাগজপত্র তাঁদের কাছে রয়েছে।

পরিবারের সদস্যদের সঙ্গে বিক্ষোভ দেখাতে থাকেন স্থানীয়রা। পরিস্থিতি বেগতিক বুঝে ঘটনাস্থলে পৌঁছয় পুলিস। পরে পুলিস পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।




All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us