শিরোনাম
salt-lake-acid-attack
Acid attack সল্টলেকে প্রাক্তন স্ত্রীর ওপর অ্যাসিড হামলা


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-11-15 14:52:37

মহিলারা কি রাস্তাঘাটে নিরাপদ? নানা ঘটনাকে কেন্দ্র করে এই প্রশ্নটা ঘুরেফিরে বারবারই এসেছে। একের পর এক ঘটনাই প্রশ্নটাকে উসকে দিয়েছে। কখনও পারিবারিক সমস্যার জেরে অশান্তি, নির্যাতন, কখনও পথে বেরিয়ে শ্লীলতাহানির শিকার। ঘটনা কিন্তু থেমে নেই। পার্ক স্ট্রিট বা কামদুনির গণধর্ষণকাণ্ডের দগদগে ঘা এখনও শুকায়নি। দিকে দিকে প্রতিবাদ, আন্দোলনও কম হয়নি। তারপরও কিছু মানুষের বেপরোয়া মনোভাবে বিপন্ন সমাজ, বিপন্ন মহিলারা।   

এবার রাতের অন্ধকারে প্রাক্তন স্ত্রীর ওপর অ্যাসিড হামলার ঘটনা ঘটল সল্টলেকে। গ্রেফতার স্বামীর সহযোগী। অভিযুক্ত রাহুল মণ্ডল ওরফে জুয়েলকে গ্রেফতার করল বিধাননগর পূর্ব থানার পুলিশ। প্রাক্তন স্বামী পলাতক।  

পুলিশ সূত্রে খবর, গত ২৩ সেপ্টেম্বর রাতে অফিসের কাজ সেরে বাড়ি ফিরছিলেন সল্টলেকের সরকারি অফিসের কর্মী এক মহিলা। কেষ্টপুরে বাড়ি যাওয়ার জন্য প্রতিদিনের মতো সেদিনও সল্টলেকের ৮ নম্বর ফুটব্রিজ ব্যবহার করেছিলেন ওই মহিলা। সেই সময় ফুটব্রিজের উপরে দাঁড়িয়ে ছিলেন মহিলার প্রাক্তন স্বামী এবং স্বামীর এক পরিচিত। ওই মহিলা পুলিশকে জানিয়েছেন, ফুটব্রিজ পার হওয়ার সময় প্রাক্তন স্বামী মহিলার মুখে অ্যাসিড ছুঁড়ে পালিয়ে যায়। বিধাননগর পূর্ব থানায় তিনি এ ব্যাপারে অভিযোগও জানান। 

তদন্ত শুরু করে পুলিশ জানতে পারে, ২ বছর আগে স্বামীর সঙ্গে সম্পর্ক বিচ্ছিন্ন হয় মহিলার। কয়েকজনকে জিজ্ঞাসাবাদ চালিয়ে গতকাল রাতে গাইঘাটা অঞ্চলে হানা দেয় বিধাননগর পূর্ব থানার পুলিশ। সেখান থেকে অভিযুক্ত রাহুল মণ্ডল ওরফে জুয়েলকে গ্রেফতার করে বিধাননগর পূর্ব থানার পুলিশ। 

পুলিশ সূত্রে খবর, এই ব্যক্তি সেই রাতে মহিলার স্বামীর সহকারী হিসেবে কাজ করেছিল। সেইদিন দুজনে বনগাঁ থেকে ট্রেনে করে কলকাতা আসে। সেখান থেকে বাসে করে সল্টলেকের ফুটব্রিজে আসে। এরপরই মহিলার উপর অ্যাসিড হামলা করে পালিয়ে যায় দুজনেই। এমন ঘটনার কথা পুলিশের জেরায় স্বীকার করে অভিযুক্ত রাহুল। তবে কী কারণে এই হামলা, সেই বিষয়টি খতিয়ে দেখছে পুলিশ। ঘটনার মূল অভিযুক্ত মহিলার স্বামীর খোঁজে তল্লাশি চালাচ্ছে বিধাননগর পূর্ব থানার পুলিশ।




All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us