শিরোনাম
ekbalpur-nurshing-home-ransack
Kolkata: একবালপুরে নার্সিংহোমে ভাঙচুর, গ্রেফতার, উত্তেজনা


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-11-18 13:24:20

বারবার নার্সিংহোম, হাসপাতালের দুর্ব্যবহার খবরের শিরোনামে। রোগীর পরিজনরা প্রায়ই নার্সিংহোমের দায়িত্বজ্ঞানহীনতা নিয়ে তোলেন প্রশ্ন। বারবার কাঠগড়ায় দাঁড়াতে হয় সরকারি-বেসরকারি বিভিন্ন হাসপাতালকে। এবার ভাঙচুর করা হল নেতাজি সুভাষচন্দ্র নার্সিংহোম। ঘটনাটি ঘটে বুধবার রাতে একবালপুরে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় একবালপুর থানার পুলিস। ইতিমধ্যে চারজনকে গ্রেফতার করেছে পুলিস।

নার্সিংহোম কর্তৃপক্ষের অভিযোগ, এস এন ব্যানার্জি রোড, তালতলার বাসিন্দা কান্তি কুমার চ্যাটার্জি (৭৫) ক্যান্সার রোগের চিকিৎসার জন্য ১৪ তারিখ ভর্তি হন। এই নার্সিংহোমের চিকিৎসক ইন্দ্রনীল খানের অধীনে ভর্তি ছিলেন তিনি। নার্সিংহোমের বক্তব্য, রোগীর শারীরিক কারণে শৌচালয় যেতে সমস্যা হওয়ায় তাঁর জন্য ক্যাথিটারের ব্যবস্থা করা হয়। বুধবার রাতে রোগীর পরিবারের কয়েকজন আসেন এবং তাঁদের অনুমতি ছাড়া কেন ক্যাথিটার লাগানো হয়েছে, এই কথা জানতে চেয়ে নার্সিংহোমের কর্মীদের সঙ্গে দুর্ব্যবহার করেন। চড়াও হন চিকিৎসকদের ওপর। এরপর রাত সাড়ে দশটা নাগাদ ম্যাটাডোরে করে তালতলা থেকে অন্তত ৫০ জন লোক এসে নার্সিংহোম ভাঙচুর করেন এবং এক কর্মীকে মারধর করেন বলে অভিযোগ।

প্রসঙ্গত, চিকিৎসকদের হেনস্তা, হাসপাতালে ভাঙচুর এসবের বিরুদ্ধের কড়া আইন রয়েছে। এধরনের কাজে অভিযুক্তদের জেল ও মোটা অঙ্কের জরিমানার কথা উল্লেখ রয়েছে আইনে। তারপরেও এমন ধরনের ঘটনা প্রায়ই নজরে আসে।

ওই নার্সিংহোমের অ্যাডমিনিস্ট্রেটিভ ডিরেক্টর জানান, পেসেন্ট সুস্থ হয়ে গিয়েছিল। কালকে ছেড়েও দেওয়া হত। পরিবারের লোকেরা এসে গাড়ি ভুল জায়গায় রাখে। গাড়ি ঠিক জায়গায় রাখতে বললে অভদ্র ভাষায় কথা বলে। তারপর ওপরে উঠে নার্স থেকে শুরু করে সমস্ত স্টাফদের সঙ্গে খারাপ ব্যবহার করে। এরপর ভাঙচুর চালায়।

এ ব্যাপারে রোগীর পরিবারের কোনও বক্তব্য জানা যায়নি। পুলিস জানিয়েছে, ভাঙচুরের ঘটনা সিসিটিভি ফুটেজ থেকে জানার চেষ্টা করা হচ্ছে। উদ্দেশ্য, কারা ভাঙচুর করেছে, তাদের সনাক্ত করা। ইতিমধ্যে চারজনকে গ্রেফতার করা হলেও বাকিদের খোঁজ চলছে।

পাশাপাশি সত্যিই চিকিৎসায় কোনও গাফিলতি হয়েছিল কি না, নাকি এর পিছনে অন্য কোনও ঘটনা রয়েছে, সেটাও তদন্ত করে দেখা হচ্ছে।




All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us