ব্রেকিং নিউজ
  (15:40 PM)-ফের আগামি কাল গোয়া সফর করবেন অভিষেক বন্দোপাধ্যায়     (15:37 PM)-রাজ্য সরকারের সামাজিক প্রকল্পের জন্য ১০০০ কোটি টাকা ঋণ অনুমোদন করল বিশ্ব ব্যাঙ্ক     (14:19 PM)-কালিম্পং জেলার সামসিং ফাঁড়ির মণ্ডলগাও এবং খাসমহল গ্রামে ভল্লুকের আতঙ্ক      (14:17 PM)- বাঁকুড়ার গঙ্গাজলঘাটিতে হাতির দলের তাণ্ডব। জখম ও মৃত একাধিক গবাদিপশু      (14:15 PM)-বাসন্তীতে উদ্ধার চারটি বেআইনি আগ্নেয়াস্ত্র। ধৃত এক। এলাকায় চাঞ্চল্য      (14:14 PM)-অবৈধ গ্যাস সিলিন্ডার রাখার অভিযোগে মঙ্গলকোটে গ্রেপ্তার এক ব্যক্তি     (14:13 PM)-ডোমজুড়ে পাওয়ার হাউসে অগ্নিকাণ্ড। একটি স্পঞ্জ কারখানায় আগুন     (14:12 PM)-বোমা বিস্ফোরণে জখম তিন শিশু। বহরমপুরের টিকটিকিপাড়া এলাকার ঘটনা     (10:42 AM)-মুম্বাইয়ের বহুতলে সকাল ৭টা নাগাদ আগুন, মৃত ২, হাসপাতালে ভর্তি ১৫     (10:40 AM)-৫ বি তিলজলা রোডে এক প্রৌঢ়ের ঝুলন্ত দেহ উদ্ধার, প্রাথমিক ধারণা আত্মহত্য়া     (10:03 AM)-প্রয়াত প্রাক্তন ফুটবলার তথা কোচ সুভাষ ভৌমিক     (08:15 AM)-২৪ ঘণ্টায় দেশে আক্রান্তের সংখ্যা ৯৪,৭৭৪, সুস্থ ২,৫১,৭৭৭      (08:07 AM)-করোনায় মৃত ৩৫, সংক্রমণের হার কমে ১২.৫৮ শতাংশ      (08:06 AM)-গত ২৪ ঘণ্টায় রাজ্যে মোট করোনা আক্রান্ত ৯,১৫৪     (07:59 AM)-২২ থেকে ২৪ জানুয়ারি হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা     (07:58 AM)-পশ্চিমী ঝঞ্ঝার জেরে রাজ্য জুড়েই বৃষ্টির সম্ভাবনা  
dog-lover-tortured-by-resident-in-birati
Birati: সারমেয় পোষায় কটাক্ষের মুখে দুই বোন


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-11-26 18:40:52


আবাসনে সারমেয় পোষা নিয়ে পশুপ্রেমীদের ওপর অত্যাচার। এমন খবর প্রায় শোনা যায়। এমনকি কিছুদিন আগেও এক অভিনেত্রী এমনই একটি অভিযোগ তুলে স্যোশাল মিডিয়ায় একটি ভিডিও পোস্ট করেন। সম্প্রতি ফের একই বিষয় নিয়ে অভিযোগ তোলেন বিরাটির বাসিন্দা দুই বোন অদিতি রায় চৌধুরী ও কোয়েল রায় চৌধুরী। ছোট থেকেই রাস্তার সারমেয়দের প্রতি তাঁদের ভালবাসা ও কর্তব্য প্রদর্শন করে চলেছেন। কিন্তু তাঁদেরই আবাসনের অন্য তিন বাসিন্দা তাঁদের এই কাজকে ভালো চোখে দেখেন না বলে অভিযোগ তাদের। 

বুধবার গভীর রাতে যা চরমে পৌঁছয়। দীর্ঘ ১৫ বছর ধরে তাঁদের পোষা এক সারমেয়কে কিডন্যাপ করা হয় বলে অভিযোগ। যা নিয়ে নিমতা থানার দ্বারস্থ হন দুই বোন। তাঁদের আরও অভিযোগ, শুধু সারমেয়ই নয় তাদের প্রতিবেশীদের দ্বারা তাঁরাও আক্রান্ত হন। যার ফলে আতঙ্কে রয়েছে দুই বোন। মেয়েদের ওপর এই অত্যাচারের ফলে দুশ্চিন্তায় থাকেন তাঁদের সত্তরোর্ধ মাও।

এই অমানবিকতার বিরুদ্ধে বারবার প্রতিবাদ জানিয়েছেন অদিতি রায় চৌধুরী ও কোয়েল রায় চৌধুরী। অদিতি বলেন, দীর্ঘ বছর ধরে তাঁদের ওপর অত্যাচার হয়ে চলেছে। এমনকি তাঁকে মারধরও করা হয়। তাঁদের হুমকি দেওয়া হয়,পথ সারমেয়দের নিয়ে তাঁদের এই কাজ বন্ধ না করলে ফ্ল্যাট ছেড়ে চলে যেতে বলা হয় তাদের। নানাভাবে তাঁদের হেনস্থার শিকার হতে হয়। অভিযোগ, তাঁদের পোষা গর্ভবতী একটি সারমেয়কে বিষ খাইয়ে মেরে ফেলে তাঁর আবাসনের কয়েকজন আবাসিক। সম্প্রতি অসুস্থ একটি সারমেয়কে তুলে এনে ডাক্তার দেখিয়ে আবাসনের নিচে রাখেন তারা। সেখান থেকে অসুস্থ সারমেয়টিকে নিয়ে গিয়ে তার ওপর অত্যাচার চালানো হয়। কোনওভাবে প্রাণে বেঁচে যায় প্রাণিটি।

ওই অভিজাত আবসনের আবাসিক সুজাতা রায় জানান, দুই বোন বিনা স্বার্থে রাস্তার সারমেয়দের জন্য করে যান। তাঁদের নানা কুৎসিত কটাক্ষের মুখেও পড়তে হয় এর জন্য বারবার। তিনি নিজে দেখেছেন সারমেয়দের ওপর অমানবিক অত্যাচার করতে আবাসনের কয়েকজন বাসিন্দাকে। কখনও গায়ে জল ঢেলে দেয়, আবার কখনও ঢিল ছুঁড়ে মারে নিরীহ জীবগুলিকে। দুই বোন তাদের নিয়ে চ্যালেঞ্জে নেমেছেন। তবে ওই দুই বোনকেও হুমকি দেওয়া হয় বলে অভিযোগ তাঁর।  

এমন অমানবিক নজির বারবার উঠে আসছে শহর কলকাতার অলিতে-গলিতে। নিরীহ জীবদের ওপর বিভিন্ন অত্যাচারের ছবি প্রায় স্যোশাল মিডিয়ায় ভাইরাল হয়। যা নিয়ে নিন্দার ঝড় ওঠে। সমস্যা সমাধানের পথ খুঁজছেন পশুপ্রেমীরা। 




All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us