ব্রেকিং নিউজ
Draupadi-Murmur-is-more-likely-to-win-the-president-election-said-Mamata
Mamata: রাষ্ট্রপতি পদে দ্রৌপদী মুর্মুর জেতার সম্ভাবনা বেশি, বললেন মমতা!

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-01 20:05:14


রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদী মুর্মুর জেতার সম্ভাবনাই বেশি। মন্তব্য করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, "বিজেপি আগে জানালে তিনি এ বিষয়ে ভেবে দেখতেন।" এমনই ইঙ্গিতপূর্ণ মন্তব্য মমতা বন্দ্যোপাধ্যায়ের। কলকাতায় ইসকনের রথযাত্রা অনুষ্ঠানে একথা বলেন তিনি। তিনি জানান, "বিজেপি আগে প্রার্থীর নাম জানালে বিবেচনা করে দেখতাম। বৃহত্তর স্বার্থে বিরোধী দলগুলি বসে সিদ্ধান্ত নিতে পারত। সর্বসম্মত প্রার্থী হলেও ভালো হত।" কিন্তু বিজেপি শুধু আমাদের সাজেশনটা জানতে চেয়েছিল, ওদের সাজেশনটা জানায়নি। তিনি আরও বলেন, এখন বিরোধীরা যা সিদ্ধান্ত নেবেন, সেটাই মানব। মাঝখান থেকে বেরিয়ে আসা যায় না। আমরা ভাগাভাগি করি না। আদিবাসী, দলিত সকলেই আমাদের সঙ্গে রয়েছেন।

প্রসঙ্গত, রাষ্ট্রপতি ভোটে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ প্রার্থী ওড়িশার ময়ূরভঞ্জের আদিবাসী দ্রৌপদী মুর্মু। তাতে সমর্থন নেই বিরোধী ১৮টি দলের। আসন্ন রাষ্ট্রপতি নির্বাচনে বিরোধীদের পছন্দের প্রার্থী যশবন্ত সিনহা। তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগেই বিরোধী দলগুলি রাষ্ট্রপতি প্রার্থী বাছাই করতে একজোট হয়। ২১ জুন বিরোধীদের দ্বিতীয় দফার বৈঠকে রাইসিনা পাঠাতে যশবন্ত সিনহার নামেই সিলমোহর পড়ে।

রাজনৈতিক মহলের মতে, অঙ্কের হিসাবে দ্রৌপদীর রাইসিনার যাওয়ার পথ পাকা। স্বাধীনতার সাত দশক পর দ্রৌপদী মুর্মুই হবেন দেশের প্রথম আদিবাসী রাষ্ট্রপতি।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন