ব্রেকিং নিউজ
  (15:40 PM)-ফের আগামি কাল গোয়া সফর করবেন অভিষেক বন্দোপাধ্যায়     (15:37 PM)-রাজ্য সরকারের সামাজিক প্রকল্পের জন্য ১০০০ কোটি টাকা ঋণ অনুমোদন করল বিশ্ব ব্যাঙ্ক     (14:19 PM)-কালিম্পং জেলার সামসিং ফাঁড়ির মণ্ডলগাও এবং খাসমহল গ্রামে ভল্লুকের আতঙ্ক      (14:17 PM)- বাঁকুড়ার গঙ্গাজলঘাটিতে হাতির দলের তাণ্ডব। জখম ও মৃত একাধিক গবাদিপশু      (14:15 PM)-বাসন্তীতে উদ্ধার চারটি বেআইনি আগ্নেয়াস্ত্র। ধৃত এক। এলাকায় চাঞ্চল্য      (14:14 PM)-অবৈধ গ্যাস সিলিন্ডার রাখার অভিযোগে মঙ্গলকোটে গ্রেপ্তার এক ব্যক্তি     (14:13 PM)-ডোমজুড়ে পাওয়ার হাউসে অগ্নিকাণ্ড। একটি স্পঞ্জ কারখানায় আগুন     (14:12 PM)-বোমা বিস্ফোরণে জখম তিন শিশু। বহরমপুরের টিকটিকিপাড়া এলাকার ঘটনা     (10:42 AM)-মুম্বাইয়ের বহুতলে সকাল ৭টা নাগাদ আগুন, মৃত ২, হাসপাতালে ভর্তি ১৫     (10:40 AM)-৫ বি তিলজলা রোডে এক প্রৌঢ়ের ঝুলন্ত দেহ উদ্ধার, প্রাথমিক ধারণা আত্মহত্য়া     (10:03 AM)-প্রয়াত প্রাক্তন ফুটবলার তথা কোচ সুভাষ ভৌমিক     (08:15 AM)-২৪ ঘণ্টায় দেশে আক্রান্তের সংখ্যা ৯৪,৭৭৪, সুস্থ ২,৫১,৭৭৭      (08:07 AM)-করোনায় মৃত ৩৫, সংক্রমণের হার কমে ১২.৫৮ শতাংশ      (08:06 AM)-গত ২৪ ঘণ্টায় রাজ্যে মোট করোনা আক্রান্ত ৯,১৫৪     (07:59 AM)-২২ থেকে ২৪ জানুয়ারি হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা     (07:58 AM)-পশ্চিমী ঝঞ্ঝার জেরে রাজ্য জুড়েই বৃষ্টির সম্ভাবনা  
health-condition-of-khaleda-jia
Khaleda Zia: সংকটজনক অবস্থায় খালেদা জিয়া


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-11-26 16:33:41


বাংলাদেশ স্বাধীনতার পরে বাংলাদেশের অবস্থান বারবার বদলেছে। একসময়ে অবিভক্ত রাশিয়ার ঘনিষ্ঠ ছিল শেখ মুজিবুর রহমান এবং তাঁর দল আওয়ামী লীগ । ১৯৭৫ এ মুজিবের পুরো পরিবারকে গুলি করে হত্যা করা হয় । জানা গেছে, আমেরিকার চক্রান্তে মুজিব ও তাঁর পরিবারকে হত্যা করা হয় । অবশ্য এর পিছনে বাংলাদেশি জামাত রাজাকার ইত্যাদি উগ্র দলের সোজাসুজি যোগ ছিল এবং তার সঙ্গে সেনাবাহিনীর একটি অংশ ছিল । মুজিবের হত্যার পরে তাঁর ক্যাবিনেটের মন্ত্রীমণ্ডলীর একটি দলকে গ্রেফতার করা হয় এবং তাদেরও জেলের মধ্যে হত্যা করা হয় । আওয়ামী লীগের ধারণা তৈরি হয় যে এর পিছনে মুজিব পরবর্তী রাষ্ট্রপতি জিয়াউর রহমানের হাত ছিল।

জিয়া রাষ্ট্রপতি হওয়ার পর কয়েক বছর পরে তাঁকেও হত্যা করা হয় । জিয়ার পত্নী খালেদা জিয়া । এই খালেদা সম্বন্ধেও কথিত আছে তিনি নাকি বাংলাদেশ স্বাধীনতার আগে থেকেই রাজাকার ও উগ্রবাদীদের সমথক ছিলেন । এক সময়ে খালেদাও বাংলাদেশের প্রধানমন্ত্রী হন অবশ্যই ভোট জিতে । তিনি ক্ষমতায় এসে ধর্মনিরপেক্ষ বাংলাদেশকে ইসলামিক দেশে পরিণত করেন । আগে স্বাভাবিক রবিবার ছুটির দিন ছিল কিন্তু তিনি শুক্রবারকে সাপ্তাহিক ছুটির দিন ঘোষণা করেন । 

বার দুয়েক প্রধানমন্ত্রী ছিলেন তিনি । তাঁর সময়ে ওই দেশে সংখ্যালঘু সম্প্রদায়ের অবস্থা অত্যন্ত খারাপ হয়। ভারতের সঙ্গেও তাঁর সম্পর্ক খারাপ ছিল । এরপর ফের শেখ হাসিনা এবারের নির্বাচনের পর ক্ষমতায় আসেন । তিনি এই পর্বে মুজিব হত্যাকারী বা চক্রান্তকারী যাদের ধরা হয় তাদের অধিকাংশকে ফাঁসির দিকে নিয়ে যান এবং ফাঁসিও হয় । খালেদা জিয়াকে গ্রেফতার করা হয় । জেলে থাকাকালীন খালেদা একাধিকবার অসুস্থ হয় পড়েন।  তাঁর বরাবর লিভারের সমস্যা ছিল তার সঙ্গে করোনা আক্রান্ত হয়েছিলেন তিনি। 

সম্প্রতি জেলে তাঁর রক্ত বমি শুরু হলে তাঁকে হাসপাতালে স্থানান্তরিত করা হয় । তার দল গত দশদিন ধরে বাংলাদেশের বিভিন্ন প্রান্তে আন্দোলন শুরু করেছে । শেষ খবর তাঁর অবস্থা অতি সংকটজনক, আইসিইউতে রাখা হয়েছে তাঁকে। অবশ্য শেষ খবর পরিবেশিত হয় নি এখনও।




All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us