ব্রেকিং নিউজ
  (08:15 AM)-২৪ ঘণ্টায় দেশে আক্রান্তের সংখ্যা ৯৪,৭৭৪, সুস্থ ২,৫১,৭৭৭      (08:07 AM)-করোনায় মৃত ৩৫, সংক্রমণের হার কমে ১২.৫৮ শতাংশ      (08:06 AM)-গত ২৪ ঘণ্টায় রাজ্যে মোট করোনা আক্রান্ত ৯,১৫৪     (07:59 AM)-২২ থেকে ২৪ জানুয়ারি হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা     (07:58 AM)-পশ্চিমী ঝঞ্ঝার জেরে রাজ্য জুড়েই বৃষ্টির সম্ভাবনা  
corona-vaccine-12-17-year-students-bangladesh
১২-১৭ বছর বয়সী পড়ুয়াদের করোনা ভ্যাকসিন


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-10-28 20:54:07


ঢাকাঃ এবার ১২ থেকে ১৭ বছর বয়সী শিক্ষার্থীদের করোনা প্রতিরোধক ভ্যাকসিন দেওয়া হবে। আগামী ১ নভেম্বর থেকে তা শুরু হবে বাংলাদেশে। একথা জানিয়েছেন সেদেশের স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। 

বৃহস্পতিবার সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠক শেষে স্বাস্থ্যমন্ত্রী সাংবাদমাধ্যমকে জানান, প্রথমে ঢাকার ১২টি শীতাতপনিয়ন্ত্রিত কেন্দ্রে শিক্ষার্থীদের এই ভ্যাকসিন দেওয়া হবে। পাশাপাশি প্রতিটি জেলায় শিক্ষার্থীদেরও ভ্যাকসিন দেওয়ার ব্যবস্থা করা হচ্ছে। প্রসঙ্গত, আগেই মানিকগঞ্জে পরীক্ষামূলকভাবে শিক্ষার্থীদের ভ্যাকসিন দেওয়া হয়েছিল। তারপরই এই সিদ্ধান্ত নিল বাংলাদেশ সরকার। 

বাংলাদেশ স্বাস্থ্য দফতর সূত্রে খবর, গত ২৮ ও ২৯ সেপ্টেম্বর ৮০ লাখ ৯৩ হাজার ২৩৬ জনকে প্রথম ডোজ ভ্যাকসিন দেওয়া হয়েছিল। ২৮ অক্টোবর তাদের দ্বিতীয় ডোজও দেওয়া হয়েছে। এর ফলে প্রায় তিন কোটি মানুষ পূর্ণ দুই ডোজ ভ্যাকসিনের আওতায় এলেন। অর্থাৎ দেশের ১৭ শতাংশ মানুষ দুটি ডোজ ভ্যাকসিন পেলেন। 

বৃহস্পতিবারের দেওয়া তথ্য অনুযায়ী, সারা দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে নতুন করে ৬ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে তিনজন পুরুষ ও তিনজন মহিলা। সব মিলিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৭ হাজার ৮৪৭ জন। মৃত্যুর হার ১ দশমিক ৭৭ শতাংশ। 

গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২৯৪ জন। তার ফলে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১৫ লাখ ৬৮ হাজার ৮৫৭ জন। একদিনে নমুনা পরীক্ষা হয়েছে ১৯ হাজার ৫৩৫ জনের। 

এদিন ঢাকা বিভাগে সর্বোচ্চ চারজন এবং চট্টগ্রাম বিভাগে দুজনের মৃত্যু হয়েছে। ঢাকা বিভাগে মোট মৃত্যু হয়েছে ১২ হাজার ১৪১ জনের। দ্বিতীয় স্থানে চট্টগ্রাম বিভাগ, সেখানে মোট ৫ হাজার ৬৫৪ জন। তবে এদিন রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ বিভাগে কোনও মৃত্যু হয়নি। 

অপরদিকে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার আবেদন, শীতকালে দেশে আবারও করোনা ভাইরাস যাতে মাথাচাড়া দিয়ে উঠতে না পারে, তার জন্য সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে এবং অবশ্যই মাস্ক ব্যবহার করতে হবে। 





All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us