ব্রেকিং নিউজ
Russian-soldiers-threw-him-in-the-grave-to-pretend-to-die-listen-to-that-horrible-experience
Ukraine-Russia war: মরার ভান করতেই কবরে ছুঁড়ে দিল রুশ সেনারা, শুনুন সেই ভয়ঙ্কর অভিজ্ঞতা

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-17 19:45:51


পুনর্জন্ম! মৃত্যুমুখ থেকে ফিরে এসেছেন ইউক্রেনীয় যুবক (Ukraine boy)। দেওয়া হয়েছিল জ্যান্ত কবর। চোখের সামনে দুই ভাইকে মরতে (Murder) দেখেও হাল ছেড়ে দেননি মাইকোলা। রুশ সেনার (Russian Army) কবল থেকে কীভাবে মুক্ত হলেন? কীভাবেই বা আবার নিজের বাড়িতে ফিরলেন? সে গল্প কোনও সিনেমার থেকে কম নয়।

গত ২৪ শে ফেব্রুয়ারি শুরু হওয়া রুশ আগ্রাসন (Russian Attack) এখনও অব্যাহত। ক্রমশ মৃত্যুপুরীতে পরিণত হয়েছে ইউক্রেনের (Ukraine) একাধিক জায়গা। এমনকি কোথাও কোথাও গণকবরেরও খোঁজ মিলেছে। মিলেছে শ'য়ে শ'য়ে দেহ। তবে এ যুদ্ধের আঁচ সেভাবে বুঝতে পারেননি চেরনিহিভ অঞ্চলের বাসিন্দা মাইকোলা ও তাঁর পরিবার। তবে সব হিসেব-নিকেশ এক লহমায় বদলে গেল ১৮ মার্চ।

এক আন্তর্জাতিক সংবাদমাধ্যমের সাক্ষাৎকারে মাইকোলা জানিয়েছেন, ইউক্রেনীয়  সেনাদের পাল্টা আক্রমণের মুখে পড়েছিল রুশ সেনারা। তাতে ক্ষিপ্ত হয়ে বাড়ি বাড়ি তল্লাশি শুরু করে তারা। তাঁর বাড়িতেও হাজির হয় সেনারা। সেসময় তিনি ও তাঁর দু'ভাই ইয়েভেন ও দিমিত্র উপস্থিত ছিলেন। তাঁদের বোন ইরিনা বাড়িতে না থাকায় প্রাণে বেঁচে যান। মাইকোলার ঠাকুরদা একসময় ইউক্রেনের সেনাবাহিনীতে ছিলেন। তাঁর অনেক পদকও ছিল বাড়িতে। আর তা রুশ সেনাদের নজরে পড়তেই ক্ষিপ্ত হয়ে ওঠে। এর পরই শুরু হয় অকথ্য অত্যাচার।

মাইকোলার দাবি, জ্ঞান না হারানো পর্যন্ত চলে অত্যাচার (Physical Torture)। জ্ঞান ফিরে দেখতে পান তিনি ও তাঁর ভাইরা রুশ সেনাদের বেসমেন্টে রয়েছে। টানা তিনদিন ধরে চলে জেরা। চতুর্থ দিন থেকে শুরু হয় মারধর। এরপর সোজা গুলি। মাইকোলার কান ও গলা ঘেঁষে বেরিয়ে যায়। অগত্যা উপায় না দেখে মরার ভান করেন তিনি। এরপর তিনজনকে কবরে ছুঁড়ে ফেলে দেয় রুশ সেনারা।

কোনমতে সেই কবর থেকে বেরিয়ে রাতে একটা বাড়িতে আশ্রয় নেন। পরে সুস্থ হয়ে নিজের বাড়িতে ফেরেন। শিউরে ওঠা অভিজ্ঞতার কথা শেয়ার করে মাইকোলা বলেছেন, "এই গল্প সকলেরই শোনা উচিত। কেবল ইউক্রেনই নয়, সারা পৃথিবীতেই এমন ঘটনা ঘটে।"






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন