ব্রেকিং নিউজ
Russian-President-Vladimir-Putin-suffers-from-blodd-cancer-and-having-serious-health-issue
Ukraine-Russia War: ব্লাড ক্যান্সারে ভুগে জবুথবু অবস্থা পুতিনের? ঘনিষ্ঠের দাবি ঘিরে চলছে জল্পনা

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-16 10:37:58


ইউক্রেনের রুশ (Ukraine-Russia War) আগ্রাসন এখনও জারি। যুদ্ধ শুরু হওয়ার পর থেকেই রুশ প্রেসিডেন্ট (Russian President) ভ্লাদিমির পুতিনের (Vladimir Putin) স্বাস্থ্য নিয়ে জল্পনা শুরু হয়েছিল। তা আরও জোরদার হয় গত মাস থেকেই একাধিক অনুষ্ঠানে পুতিনের অনুপস্থিতে। এমনকি সম্প্রতি রাশিয়ায় (Russia) বিজয় দিবসের দিন পুতিনকে দেখা গিয়েছিল জবুথবু অবস্থায়। খুঁড়িয়ে হাঁটা, ঘন ঘন কাশি, মোটা কম্বলে নিজেকে মুড়ে রাখেন তিনি। এবার পুতিনের ঘনিষ্ট ব্যবসায়ী নিজেকে অলিগার্চ বলে দাবি করে জানিয়েছেন, ব্লাড ক্যান্সারে (Blood Cancer) আক্রান্ত পুতিন। তিনি রীতিমত অসুস্থ বলেও জানিয়েছেন সেই ব্যক্তি।

কিছুদিন আগে ক্রিস্টোফার স্টিল, যিনি ডোনাল্ড ট্রাম্পকে নিয়ে একটি ডসিয়ার লিখেছিলেন এবং ২০১৬ সালের মার্কিন নির্বাচনী প্রচারণায় রাশিয়ার হস্তক্ষেপের অভিযোগ করেছিলেন। তিনি একটি আন্তর্জাতিক সংবাদমাদ্যমকে জানিয়েছেন, তিনি রাশিয়া এবং অন্যান্য জায়গা থেকে যা শুনেছেন, তা থেকে স্পষ্ট পুতিন বেশ গুরুতর অসুস্থ।

গত মার্চ মাসে ওই রুশ ধনকুবের অলিগার্চ একটি আন্তর্জাতিক পত্রিকাকে দেওয়া সাক্ষাৎকারে (Interview) পুতিনের অসুস্থতা এবং রাশিয়ার অর্থনৈতিক অবস্থা নিয়ে মুখ খোলেন। তবে নিরাপত্তাজনিত কারণে নিজের নাম-পরিচয় গোপন রাখার আবেদন জানান তিনি।  তিনি বলেন, রাশিয়াকে অর্থনৈতিকভাবে ভেঙে দিয়েছেন পুতিন। কেবল রাশিয়াই নয়, ইউক্রেন-সহ আরও একাধিক দেশের অর্থনীতির মেরুদণ্ড ভেঙে দিয়েছেন। বিকৃত মস্তিষ্কের বলেও দাবি করেন তিনি।

ওই ধনকুবেরের সঙ্গে কথোপকথনের একটি অডিও রেকর্ডিং প্রকাশ করেছে ওই পত্রিকা। ১১ মিনিটের ওই অডিও রেকর্ডিং-এ স্পষ্ট পুতিন ব্লাড ক্যান্সারে আক্রান্ত। তিনি পুতিনের মৃত্যুকামনাও করেন।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন