ব্রেকিং নিউজ
In-the-name-of-Mutton-biryani-called-dog-meat-biryani-sold-Disgusting-business-scams
Biriyani: মাটন বিরিয়ানি বলে কুকুরের মাংসের বিরিয়ানি বিক্রি! ন্যক্কারজনক ব্যবসার পর্দাফাঁস

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-18 16:06:00


একটা বড় মাপের মাংসের গায়ে আষ্টেপৃষ্টে লেগে থাকা বাহারি মশলার কাইয়ের মাখামাখি করে থাকা সুগন্ধি চালের ভাত। সঙ্গে ঘিয়ের সুবাস। প্যাকেট খুলতেই সুগন্ধে ভরে যেত আশপাশটা। বিরিয়ানিতে মজেছিল এলাকার মানুষজন। প্রতিনিয়তই চলত বিরিয়ানি ভোজ। বিক্রি-বাটার কোনও কমতি ছিল না। তবে সেই বিরিয়ানি নিয়ে যে তথ্য সামনে এল, তাতে বেজায় ক্ষুব্ধ মানুষ।

কিন্তু ঠিক কী ঘটেছিল? খাসির মাংসের বদলে কুকুরের মাংস দিয়ে তৈরি করা হচ্ছিল কাচ্চি বিরিয়ানি। আর তা বিকোচ্ছিল রমরমিয়ে। এই ঘটনার কথা সামনে আসতেই হইচই পড়ে যায়। বাংলাদেশের রাজধানী ঢাকার আশুলিয়ায় জাল ব্যবসা ফেঁদে বসার অভিযোগে বিরিয়ানি হাউসের মালিক রাজীবকে গ্ৰেফতার করেছে পুলিশ। ওই বিরিয়ানি হাউসের মাংস এবং হাড় বাজেয়াপ্ত করে পরীক্ষাগারে পাঠানো হয়েছে বলে জানা গিয়েছে।

জানা গিয়েছে, আশুলিয়ার বিভিন্ন জায়গায় 'আল্লাহর দান' নামে ৭টি বিরিয়ানির দোকান রয়েছে। স্থানীয়রা জানান, দীর্ঘদিন ধরেই তুলনামূলক কম দামে খাসির কাচ্চি ও বিরিয়ানি বিক্রি করছিল রাজীব। তার ব্যবসাও ছিল জমজমাট। সেখানে থেকে প্রতিনিয়ত বিরিয়ানি নিয়ে যেতেন ক্রেতারা। তাঁদের মধ্যে কারও সন্দেহ হয়, মনে হয়-খাসির মাংসের বদলে কুকুরের মাংস দেওয়া হচ্ছে। এই নিয়ে অভিযোগ দায়ের করা হয়। এরপরই গত রবিবার বিষয়টি সর্বসমক্ষে চলে আসে।

শোরগোল পড়ে যায় আশুলিয়ায়। তথ্য সংগ্রহ করতে রাত ১২টা নাগাদ আশুলিয়ার নরসিংহপুর বাসস্ট্যান্ড সংলগ্ন 'আল্লাহর দান' নামে পাঁচটি দোকানে যান সংবাদকর্মীরা। সে সময় বিরিয়ানির দোকানের মালিকের রাজীবের অন্যতম সহকারী ও খুড়তুতো ভাই বিল্লাল বিষয়টি ধামাচাপা দিতে সাংবাদিকদের অর্থের প্রলোভন দেখান বলেও অভিযোগ। এমনকী কর্মীদের উপর হামলা চালানো হয়।

আশুলিয়া থানার এসআই সুব্রত রায় জানান, প্রাথমিকভাবে ঘটনাস্থল থেকে অভিযুক্তকে গ্ৰেফতার করা হয়েছে। তদন্ত প্রক্রিয়া শুরু হয়েছে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন