ব্রেকিং নিউজ
Go-on-tour-take-as-long-as-you-like-company-is-liberal-for-the-staff
New Policy: ঘুরতে যান, যতদিন খুশি ছুটি নিন, কর্মীদের জন্য কল্পতরু সংস্থা

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-17 19:04:05


কিছুদিন আগে এক আইটি কোম্পানি (IT Company) তাদের কর্মীদের (Workers) ধরে রাখতে সপ্তাহে তিনদিন ছুটির কথা ঘোষণা করেছিল। এবার নিউ ইয়র্কের (New York) এক ইনভেস্টেমেন্ট ব্যাঙ্কিং সংস্থা (Investment Banking Company) থেকে কর্মীদের উদ্দেশে বলা হয়েছে, ঘুরতে যাওয়ার জন্য যতদিন ইচ্ছে ছুটি (Holidays) নিতে পারেন। শুনতে অবাক লাগলেও বাস্তবে এমনই ঘটেছে। এর পিছনে সংস্থার উদ্দেশ্য কী?

সংস্থার তরফে জানানো হয়েছে, সিনিয়র কর্মীরা অর্থাৎ অংশীদার (partner) ও ম্যানেজিং ডিরেক্টররা (Managing Director) প্রয়োজন অনুযায়ী যত দিন খুশি বেড়ানোর জন্য ছুটি নিতে পারেন। তাতে চাকরি যাওয়া বা বেতন কাটার কোনও সংশয় থাকছে না। একটি সংস্থার উন্নতির জন্য অভিজ্ঞ কর্মীদের কতটা প্রয়োজন, তা আর বলার অপেক্ষা রাখে না। আর সেই কারণে কর্মচারীদের ধরে রাখতেই এমন সিদ্ধান্ত নিয়েছে সংস্থাটি। যদিও জুনিয়রদের জন্য এই নিয়ম তারা এখনও চালু করেনি।

আরেকটি বিষয় সামনে আসছে। কোভিডের কারণে অধিকাংশ সংস্থা শুরু করেছিল ‘ওয়ার্ক ফ্রম হোম’ (Work From Home)। মহামারীর প্রকোপ কমায় আগের মতো ওয়ার্ক ফ্রম অফিসে ফিরতে চাইছে সংস্থাগুলি। এই সিদ্ধান্ত একেবারেই না পসন্দ সংস্থার উচ্চপদস্থ কর্মীদের। যার জেরে তাই অধিকাংশ সংস্থায় দেখা গিয়েছে গণইস্তফা। এছাড়াও অফিসে এসে কাজ করায় অনিচ্ছুক কর্মীদের কাজের মান পড়েছে বলেও জানা যাচ্ছে। তাই ইনভেস্টেমেন্ট ব্যাঙ্কিং সংস্থার তরফ থেকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে, যাতে মানসিকভাবে শান্তি পান কর্মীরা।

উল্লেখ্য, বছর খানেক আগে এই সংস্থার নিচুতলার কর্মীরা সপ্তাহে ১০০ ঘণ্টা কাজের প্রতিবাদ জানিয়েছিলেন। দলে দলে কাজ ছেড়ে বেরিয়ে যান। এরপর একাধিক সুবিধা ঘোষণা করে তাঁদের কাজে ফেরায় সংস্থাটি।  






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন