শিরোনাম
600-kg-potato-looks-hotel-in-Idaho
এবার থেকে আসুন ৬০০ কেজির আলুতে


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-11-19 19:54:35

বিরিয়ানি হোক কিংবা শুক্তো , আলু তো মাস্ট দিতেই হবে। আলু না দিলে তার মধ্যে ঠিক স্বাদ আসেনা। আর বাঙালিকে খানিকটা আলু ভাতেও বলা যায়। তবে এবার থেকে আর বিরিয়ানির মধ্যে আলু নয়, আলুর মধ্যে পেয়ে যাবেন বিরিয়ানি। শুনে ভাবছেন এ আবার কি করে সম্ভব? 

এর রহস্য ভেদ করতে গেলে টিকিট কেটে আপনাকে ঘুরে আসতে হবে 'পটেটো হোটেল' থেকে। আর আলুর প্রতি যদি বিশেষ দুর্বলতা থাকে, তাহলে তো নিঃসন্দেহে আকর্ষণ করবে এই বিগ আইডাহো পটেটো হোটেল। মার্কিন দেশের ইডহো প্রদেশে অবস্থিত এই আলুর মত দেখতে হোটেলটি। একেবারে অন্যরকম কনসেপ্ট। এতদিন বিমানে, মাঝ সমুদ্রে, ঝুলন্ত আরও কত রকমের কনসেপ্ট নিয়ে তৈরি করেছে রেস্টুরেন্ট, হোটেল। এই আলুর গঠনের ভাবনা একেবারেই অভিনব। এর গঠনের জন্যই পর্যটনদের কাছে হয়ে উঠেছে আকর্ষণীয়।


গোটা সেপ্টেম্বর মাস মার্কিন দেশের ইডহো প্রদেশে জাতীয় আলু দিবস হিসেবে উদযাপন করা হয়। আর সেই সময় গেলে হয়তো এই হোটেলে বিনা খরচে থাকার সুযোগও পেতে পারেন। ৬ টন ওজনের রাসেটে বার ব্যাঙ্ক আলুর প্রতিরূপে এই হোটেলটি তৈরি করা হয়েছে। এখানে রয়েছে ম্যাক এলিস্টার ডেলি। এটি একটি অতিকায় টপিং ভরা আলু। যা তার অতুলনীয় স্বাদের জন্য জনপ্রিয়।

এই ৬০০ কেজির হোটেলটির ভেতরের ইন্টেরিয়র ডিজাইন দেখলে চক্ষু চড়কগাছ হবার জো। এই হোটেলে থাকতে গেলে একদিনে খরচ হবে ভারতীয় মুদায় ১৮ হাজার টাকা। এই হোটেলের ভেতরে রয়েছে একটি সুন্দর এবং নরম বেড, ফায়ারপ্লেস, রান্নাঘর এবং একটি সুন্দর বসার স্থান। একসঙ্গে ২ জন থাকার মতো রয়েছে জায়গা। চাইলে হোটেলের রান্নাঘরে রান্নাও করা যেতে পারে। তবে রান্না করতে হবে তার কোনও মানে নেই। অর্ডার করলেই এসে যাবে সুস্বাদু খাবার। মেনুতে রয়েছে স্পেশাল সবকেড পটেটো, সঙ্গে পছন্দের টপিং। 

পটেটো না খেয়ে এবার পটেটোর মধ্যে থাকতে উড়ে যান মার্কিনে। ইতিমধ্যে ভিড় জমাতে শুরু করেছেন পর্যটনপ্রেমীরা। 




All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us