uttam-kumar-car
Uttam kumar: উত্তম কুমারের গাড়ি বিলাস


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-11-18 18:41:46

মহানায়ক উত্তম কুমারের খুব গাড়ির শখ ছিল । প্রথম গাড়িটি কিনেছিলেন সম্ভবত ১৯৫৪ সাল নাগাদ। গাড়িটি ছিল অস্টিন অফ ইংল্যান্ড, টু ডোর, রং কালো। এরপর কিনেছিলেন স্টিল রঙের অস্টিন সামারসেট । এরপরে যখন নামডাক আরও বেড়ে গেল, মানে উত্তম কুমার যখন বড় স্টার, তখন কিনেছিলেন ডজ কিংসওয়ে । এই ডজ গাড়িটির উপরের দিকটা ছিলো ক্রিম রঙের, আর তলার অংশটা ছিল গোলাপি রঙের । এই ডজ কিংসওয়ে গাড়িটি ছিল উত্তম কুমারের খুব  প্রিয় । এই গাড়িটি কেনার পরে প্রায়ই স্ত্রী গৌরী দেবী, পুত্র গৌতম ও ঘনিষ্ঠ বন্ধুবান্ধবদের নিয়ে ছুটিছাঁটা পেলেই লং ড্রাইভে বেরিয়ে পড়তেন । 


এরপরে কিনেছিলেন তখনকার দিনের বিশ্ববিখ্যাত র‌্যাম্বলার গাড়ি। এই গাড়িটি তখন গোটা দেশে খুব কম লোকের কাছেই ছিল। গাড়িটি ছিল এয়ারকন্ডিশনড। ষাটের দশকের মাঝামাঝি সময় এয়ারকন্ডিশন মানে বিরাট ব্যাপার। এই র‌্যাম্বলার গাড়িটির রং ছিলো সবুজ, আর পিছনে ডিকির তলায় যেখানে র‌্যাম্বলার লেখা ছিল, সেখানকার রং ছিল ক্রিম। 


এই গাড়িটি বেশ কিছুদিন ব্যবহার করার পরে উত্তম কুমার কিনেছিলেন তখনকার দিনের বিখ্যাত ইমপালা। বিশালকায় এই ইমপালা গাড়িটির রং ছিল গাড় নীল । এই গাড়িটি বেশ কিছুদিন চড়বার পরে কিনেছিলেন আমেরিকান ওল্ডস মোবাইল। এই গাড়িটি ছিল আইভরি ব্ল্যাক রঙের। এর কিছুদিন পরে কিনেছিলেন মরিস অক্সফোর্ড  গাড়ি ।


এই মরিস অক্সফোর্ড গাড়িটির রং ছিল কালো। শুধু গাড়ির টেইল লাইনটা  ছিল রূপোলি রঙা। এই গাড়িটি বেশ কিছুদিন চড়ার পরে উনি আর বিদেশি গাড়ি কেনেননি। এরপরে সাদা রঙের অ্যাম্বাসাডর গাড়ি ব্যাবহার করতেন। ওনার একাধিক এই গাড়ি ছিল। 


মাঝেমধ্যে উত্তমকুমার নিজে গাড়ি চালাতেন। তবে ওনার পুত্র গৌতমের কাছে শোনা যায়, উনি খুব ভাল গাড়ি চালাতেন না। খুব রাফ গাড়ি চালাতেন। গৌতম মজা করে বলতেন, বাবি যদি কোনো হৃদরোগীকে সাথে নিয়ে গাড়ি চালাতেন, তবে তাঁরা মাঝপথে গাড়ি থামিয়ে ভয়ে নেমে পড়তেন। আসলে পুত্র গৌতমের কথা অনুযায়ী, গাড়ি চালানোর সময় উত্তম কুমার নাকি ক্লাচ আর অ্যাকসিলেটর কিছুতেই সিনক্রোনাইজ করতে পারতেন না। তাই অনেক সময় গাড়ি একটু গোঁত্তা খেয়ে গোঁ করে জোরে এগিয়ে চলত।




All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us