ranjit-villain-hindi-cinema-private-life
Ranjit ভিলেন রঞ্জিৎ বাস্তবে মদ, সিগারেট, মাংস মুখে দেননি


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-11-24 19:01:19

হিন্দি সিনেমার দুর্ধর্ষ খলনায়ক, যাঁরা অভিনয়ের মাধ্যমে দিনের পর দিন দর্শকদের মনে ভীতির সঞ্চার করেছেন, ঘৃণার জন্ম দিয়েছেন, বাস্তব জীবনে এঁরা প্রত্যেকেই একেবারে ভিন্ন চরিত্রের মানুষ। সত্তর, আশি ও নব্বই দশকের হিন্দি সিনেমার দুর্ধর্ষ খলনায়ক অভিনেতা রঞ্জিৎকে পর্দায় খুন, রাহাজানি, ধর্ষণ, মারদাঙ্গা সহ সব রকমের খারাপ কাজ করতে দেখেছেন। সিনেমায় দেদার সিগারেট খেয়েছেন ও মদ্যপান করেছেন। কুচক্রী চরিত্রগুলিকে নিজ অভিনয়গুণে পর্দায় জীবন্ত করে তুলেছেন।  

সিনেমার অভিনীত চরিত্রগুলো দর্শকদের মনে গভীরভাবে দাগ কেটেছে। যার ফলস্বরূপ বাস্তবেও এঁদের সম্পর্কে খুব একটা ভালো ধারণা পোষণ করেন না অনেকেই। এই প্রসঙ্গে একবার এক সাক্ষাৎকারে রঞ্জিৎ দুঃখ করে বলেছিলেন, উনি কোনও হোটেল-রেস্তোরাঁয় খেতে গেলে পাশের টেবিলে বসা মহিলাদের স্বামীরা ভীতসন্ত্রস্ত হয়ে বাঁকা চোখে বারংবার তাঁর দিকে দেখতে থাকেন। ভাবখানা এমন, যেন এই বোধহয় রঞ্জিৎ উঠে এসে ওনাদের বৌয়ের হাত ধরে টান দেবেন। 

রঞ্জিৎ আরও বলেছিলেন, উনি একবার যুবতী মেয়েকে নিয়ে একটি পাঁচতারা হোটেলে খেতে গিয়েছেন। ওনাদের একসাথে বসে খেতে দেখে পাশে বসা অনেকেই বাঁকা চোখে তাকিয়ে নিজেদের মধ্যে ফিসফিসিয়ে আলোচনা শুরু করলেন, ওই দেখ, এই বয়সে ওই লোকটার চরিত্র বদলায়নি, হাঁটুর বয়সি একজন মেয়েকে নিয়ে এসেছে। এইসব শুনে খুবই ব্যথিত হয়েছিলেন রঞ্জিৎ। ইচ্ছে করেই সবাইকে শুনিয়ে জোর গলায় ওয়েটারকে ডেকে বললেন, এই, আমার মেয়ের জন্য অর্ডার করা খাবারটা একটু তাড়াতাড়ি সার্ভ কোরো। মুম্বইয়ে রঞ্জিতের প্রাসাদোপম বাংলোর দ্বিতলে সুইমিং পুলের ধারে বসে প্রবীণ অভিনেতা দারা সিং বাড়ির প্রশংসা করতে করতে মজা করে বলেছিলেন, সিনেমায় বদমাইশি করে রঞ্জিৎ তুমি কী দারুণ বাংলো বানিয়েছ। এক সাক্ষাৎকারে এই কথা বলে নিজেই হেসে ফেলেছিলেন রঞ্জিৎ। 

হিন্দি সিনেমার এই দুর্ধর্ষ ভিলেন বাস্তব জীবনে একজন অত্যন্ত ভদ্র, সভ্য, হাসিখুশি হৃদয়বান মানুষ। সবচেয়ে মজার ব্যাপার হচ্ছে, রঞ্জিৎ একজন অত্যন্ত সাত্বিক মানুষ ছিলেন। জীবনে কোনওদিন মদ, সিগারেট, ডিম, মাছ, মাংস মুখে দেননি। পুরদস্তুর নিরামিষাশী। 




All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us